বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

নকল ওষুধ ও ভেজাল মধু : চট্টগ্রামে ইউনানি দাওয়াখানাকে জরিমানা

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে নকল ওষুধ ও ভেজাল মধু বিক্রির দায়ে ‘ভ্যারাইটি ইউনানি দাওয়াখানা’ নামে একটি ওষুধের দোকানকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর কাজীর দেউরির ভিআইপি টাওয়ার শপিং কমপ্লেক্সের দ্বিতীয় তলায় ওই দোকানে অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ যৌন উত্তেজক ওষুধ, ডায়াবেটিস, পাইলস, সিফিলিস, গনোরিয়া রোগের ওষুধসহ বিভিন্ন প্রকার মলম ও ব্যাথানাশক তেল জব্দ করা হয়। অভিযানের সময় ভ্যারাইটি ইউনানি দাওয়াখানার ম্যানেজারকে আটক করা হয়। তবে প্রতিষ্ঠানের মালিক শাহ আলম পলাতক রয়েছেন।
অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। তিনি বলেন, ভ্যারাইটি ইউনানি দাওয়াখানায় অভিযান চালিয়ে নকল ওষুধ ও ভেজাল মধু বিক্রির প্রমাণ পাওয়া যায়। এ সময় মালিক পালিয়ে গেলেও ম্যানেজারকে আটক করা হয়েছে। অভিযানের সময় প্রতিষ্ঠানের মালিকের পক্ষে বেশ কয়েকজন ভ্রাম্যমাণ আদালতের কাছে তদবির নিয়ে আসেন। তিনি বলেন, প্রতিষ্ঠানটির ওষুধ উৎপাদনের কোনো লাইসেন্স নেই। বিএসটিআইয়ের লাইসেন্সও নেই। অনুমোদন না নিয়ে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে মধু বাজারজাত করেছিল। এছাড়া পাইলস, গনোরিয়া, সিফিলিস, সেক্সুয়াল বিভিন্ন ট্যাবলেট, ডায়াবেটিসের বিভিন্ন ধরনের ওষুধ জব্দ করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।
জিইসিতে আরেকটি অভিযানে ফার্মাসিস্ট না থাকা, শুল্ক ফাঁকি ও নকল প্রসাধন সামগ্রী বিক্রির অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর কাজীর দেউড়ি কাঁচাবাজারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ক্রয়মূল্যের সঙ্গে বিক্রয়মূল্যের অসঙ্গতি পাওয়ায় এক মুরগি বিক্রেতাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক মোহাম্মদ ফয়জুল্লাহ সাংবাদিকদের বলেন, রমজান উপলক্ষে দ্রব্যমল্য নিয়ন্ত্রণে বিভিন্ন বাজারে ভোক্তা অধিকার অভিযান পরিচালনা করছে। এরই অংশ হিসেবে আজ (গতকাল মঙ্গলবার) কাজীর দেউড়ি বাজারে অভিযান চালানো হয়। তিনি বলেন, রমজানে কোনো মধ্যস্বত্বভোগী যাতে বাজার অস্থিতিশীল করতে না পারে সেজন্য মাঠে কাজ করছে বিভিন্ন সংস্থার ৪০টি মনিটরিং টিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়