বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

ঢাবিতে প্রলয় গ্যাংয়ের দুই সদস্য বহিষ্কার

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : শিক্ষার্থী মারধর, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাদের সাময়িক বহিষ্কারের অনুমোদন দেন।
বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ ও কবি জসীম উদ্্দীন হলের শিক্ষার্থী মো. নাইমুর রহমান দুর্জয় এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ ও স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী মো. সাকিব ফেরদৌস। তারা দুজনই ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তাদের ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে চিঠি পাওয়ার ৭ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।
গত শনিবার সন্ধ্যায় ইফতারের পরপরই ক্যাম্পাসের হল পাড়ায় অপরাধ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষ ও স্যার এ এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধর করে একদল শিক্ষার্থী। এ ঘটনায় জোবায়েরের মা বাদী হয়ে গত রবিবার শাহবাগ থানায় ১৯ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলায় বহিষ্কৃত ওই দুজন শিক্ষার্থীকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় শাহবাগ থানা পুলিশ।
পরে খোঁজ নিয়ে জানা যায়, মারধরকারীরা সবাই বিশ্ববিদ্যালয়ে সংঘবদ্ধ হয়ে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। ‘প্রলয়’ নামে তাদের নিজস্ব একটি গ্যাং রয়েছে। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়