বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

জেলা প্রশাসক : সংরক্ষণ করা হবে চট্টগ্রামের সব বধ্যভূমি

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সব বধ্যভূমিই সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। বধ্যভূমি সংরক্ষণের দাবিতে পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন পরিষদের উদ্যোগে গতকাল মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়। কর্মসূচি শেষে নেতাদের সঙ্গে নির্ধারিত বৈঠকে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক বলেন, চট্টগ্রামের সব বধ্যভূমিই সংরক্ষণ করা হবে। আপনারা লিস্ট দিন। অচিরেই পাহাড়তলীর ইউএসটিসি বধ্যভূমি উদ্ধার হবে এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন করা হবে। জেলা প্রশাসক আগামী ১৫ দিনের মধ্যেই আইনানুযায়ী ব্যবস্থা নেয়ার কথা জানান। স্মারকলিপি প্রদানের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান ও রুউফুল হোসেন সুজা, নাট্যজন-সাংবাদিক প্রদীপ দেওয়ানজী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব শওকত বাঙালি, গাজী মো. কামরুল ইসলাম, পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাট্যজন মোস্তফা কামাল যাত্রা ও সদস্যসচিব সাহাব উদ্দীন আঙ্গুর, সদস্য নুরুল আলম রাহাত, মো. সেলিম বাদশা, জসিম উদ্দীন আহম্মেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়