বিশ্বের সর্ববৃহৎ ‘সবুজ মানব প্রাচীর’ তৈরি করল জিএলটিএস

আগের সংবাদ

ভোটের হাওয়ায় জোটের মিশন

পরের সংবাদ

অধ্যক্ষের বিরুদ্ধে কলেজের গাছ কাটার অভিযোগ : পীরগাছা

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : পীরগাছায় একটি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে প্রায় আড়াই লাখ টাকার ৯টি ইউক্যালিপ্টাস গাছ কাটার অভিযোগ উঠেছে। উপজেলার কৈকুড়ীর খাদিজা আবেদীন চৌধুরাণী কলেজের অধ্যক্ষ আবু শামীম মণ্ডলের বিরুদ্ধে এ অভিযোগ করেন স্থানীয়রা।
অভিযোগে জানা যায়, গত সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার রাতের আঁধারে অধ্যক্ষ শামীম মণ্ডল তার সহযোগীদের নিয়ে কলেজ কক্ষের পাশে থাকা ৯টি ইউক্যালিপ্টাস গাছ কাটেন। এরপর স্থানীয় চৌধুরাণী বাজারে বাদশা স’মিলে স্তূপ করে রাখা হয়েছে গাছগুলো। প্রত্যক্ষদর্শী গোলজার রহমান ও ফিরোজ হোসেন জানান, যেহেতু কলেজটি এমপিওভুক্ত, প্রশাসনের বা ঊর্ধ্বতনের অনুমতি ছাড়া তারা গাছগুলো কাটতে পারেন না।
কী কারণে গাছগুলো স’মিলে রাখা হয়েছে- এমন প্রশ্নের জবাবে বাদশা স’মিলের শ্রমিক রেজাউল করিম বলেন, গাছগুলো কেটে কলেজের পাশে একটি মার্কেট করা হবে। অভিযোগকারী সাখাওয়াত হোসেন বলেন, রেজুলেশন, নিলাম ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আড়াইল লক্ষাধিক টাকার ৯টি ইউক্যালিপ্টাস গাছ কেটেছেন কলেজ অধ্যক্ষ। প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত, তিনি কিভাবে গাছগুলো কাটলেন? আমরা এর সঠিক তদন্ত চাই। খাদিজা আবেদীন চৌধুরাণী কলেজের অধ্যক্ষ আবু শামীম মণ্ডল বলেন, গাছগুলো কলেজ সভাপতি ডা. জয়নাল আবেদীন তার গড়া এতিমখানায় নির্মাণ কাজে লাগাবেন।
এ ব্যাপারে জানতে কলেজ সভাপতি ডা. জয়নাল আবেদীনের ব্যক্তিগত মোবাইলে একাধিকবার যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়