তুরাগ : মাদক কারবারির হাতে ছুরিকাহত এসআই

আগের সংবাদ

বাজারে ক্রেতার নাভিশ্বাস

পরের সংবাদ

নাঈমের ব্যাটে আবাহনীর জয়যাত্রা অব্যাহত

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগে গতকাল নিজদের চতুর্থ ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৮ উইকেটে জয়লাভ করে আবাহনী লিমিটেড। এই ম্যাচে আকাশি নীল জার্সি গায়ে দুর্দান্ত খেলেন পেসার মোহাম্মদ সাইফ উদ্দিন ও নাঈম শেখ। মূলত তাদের দুজনের ব্যাটিং ও বোলিং নৈপুণ্যেই ম্যাচ জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। গাজী গ্রুপ ক্রিকেটার্সের দেয়া ১৫৩ রানের জবাবে বেশ দাপটে ব্যাট চালিয়েছেন নাঈম। তিনি হাফসেঞ্চুরি করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। ১০০ বল মোকাবিলা করে তিনি ৭৪ রান করেন। এবার ডিপিএল টুর্নামেন্টে নাঈম দারুণ ফর্মে আছেন। ৪ ম্যাচে ১ সেঞ্চুরির সুবাদে ৩১২ রান তুলেছেন নাঈম। আর টানা চার জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে আবাহনী। শেখ জামাল ধানমন্ডি ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও লেজেন্ডস অব রূপগঞ্জও প্রথম চার ম্যাচ জিতেছে। তবে নেট রান রেটে বাকিদের চেয়ে এগিয়ে রয়েছে আবাহনী।
এদিকে সাভারে বিকেএসপির ৩ নম্বার মাঠে গতকাল সকালে আবাহনীর বিপক্ষে মাঠে নামে আকবর আলির গাজী গ্রুপ। ব্যাট হাতে নেমে আবাহনীর বোলারদের তোপের মুখে শুরুটা ভালো করতে পারেনি তারা। দলীয় ৮১ রানে পঞ্চম উইকেট হারায় গাজী গ্রুপ। শুরুর চাপ পরের দিকেও সামলাতে পারেনি গাজী গ্রুপের ব্যাটাররা। ফলে ৪২.২ ওভারে ১৫৩ রানে অলআউট হয় গাজী গ্রুপ। এই দলের জার্সি গায়ে ভারতের রবি তেজা সর্বোচ্চ ৪১, মাহমুদুল হাসান ৩০ ও এসএম মেহেরব হাসান ২১ রান করেন। আর বাকিরা ব্যাট হাতে ক্রিজে সোজা হয়ে দাড়াতেই পারেননি। এছাড়া বল হাতে আবাহনীর সাইফ উদ্দিন ৯ ওভার হাত ঘুরিয়ে ৩০ রানের বিনিময়য় ৪ উইকেট শিকার করেন। আর তানভীর ইসলাম ও রাকিবুল হাসান ২টি করে উইকেট নেন।

এছাড়া গাজী গ্রুপের দেয়া ১৫৪ রানের লক্ষ্যে ব্যাট হাতে দারুণ শুরু করে আবাহনী। ৮১ বলে দলকে ৭৬ রানের সূচনা এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাঈম। এই জুটিতে ৩৪ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৩৮ রান করেন বিজয়। দ্বিতীয় উইকেট জুটিতে ৬৩ রান তুলে আবাহনীর জয়ের পথ সহজ করেন নাঈম ও মাহমুদুল হাসান জয়। তৃতীয় উইকেটে ভারতের ইন্দ্রজিত বাবাকে নিয়ে ১১৫ বল বাকী রেখে আবাহনীর জয় নিশ্চিত করেন নাঈম। তিনি এর আগে চিরপ্রতিদ্ব›দ্বী মোহামেডানের বিপক্ষে শেরে বাংলা স্টেডিয়ামে দুর্দান্ত ৮০ বলে সেঞ্চুরি করেন ফর্মে থাকা এই বাঁহাতি ওপেনার। চমৎকার এই ইনিংস খেলার পথে তিনি ১১ টি চার ও ৩টি ছক্কা হাঁকান। নাঈমের হার না মানা সেঞ্চুরির সঙ্গে আবাহনী ইনিংসে দারুণ ব্যাটিং করেন আফিফ হোসেন ধ্রæব। ৪১ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংস উপহার দেন জাতীয় দল থেকে সদ্য বাদ পড়া এই ব্যাটার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়