মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

শার্শা ও জীবননগর : ভারতে পাচারকালে ১৫ স্বর্ণের বার জব্দ, আটক ৩

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতে পাচারকালে যশোরের শার্শা উপজেলা থেকে ১৩টি স্বর্ণের বারসহ এক যুবক এবং চুয়াডাঙ্গার জীবননগরে দুটি স্বর্ণের বারসহ দুই যুবককে আটক করা হয়েছে।
শার্শা (যশোর) প্রতিনিধি জানান, শার্শা উপজেলা থেকে ১৩টি স্বর্ণের বারসহ কামরুজ্জামান ওরফে কামরুল (৩৩) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে বিজিবি। যার বর্তমান বাজার মূল্য এক কোটি ৩১ লাখ টাকা।
গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার গাজীপাড়া গ্রামের জব্বারের মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার কামরুলের বাবার নাম কুদরত উল্লাহ সরদার।
বিজিবি জানায়, গোপন খবরে জানা যায় একজন পাচারকারী বিপুল পরিমাণ স্বর্ণ নিয়ে গাজীপাড়া গ্রামের জব্বারের মোড়ের দিকে যাচ্ছেন। তিনি মূলত স্বর্ণগুলো ভারতে পাচার করবেন। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন ওই যুবকের গতিরোধ করা হয়। এ সময় তার দেহ তল্লাশি করে কোমর থেকে ১৩ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন এক কেজি ৫৫৬ গ্রাম।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি বলেন, কামরুলের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে। স্বর্ণের চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হয়েছে। এদিকে জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি জানান, জীবননগরে ৫০ লাখ টাকা মূল্যের দুটি স্বর্ণের বার জব্দ করেছে পুলিশ। এ সময় মো. জিয়ারুল রহমান (৩০) ও মো. কামাল হোসেন (৪২) নামে দুই যুবককে আটক করা হয়েছে। গত সোমবার রাতে পৌর এলাকার ইসলামপুর গ্রামের একটি পরিত্যক্ত ইটভাটার সামনের রাস্তা থেকে স্বর্ণের বার জব্দ করা হয়েছে।
আটক জিয়ারুল ইসলাম উপজেলার নতুনপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে ও কামাল হোসেন একই গ্রামের মৃত সুরাপ মণ্ডলের ছেলে।
স্বর্ণ পাচারকারীদের একটি ১২৫ সিসির ডায়ান মোটরসাইকেল জব্দ করা হয়েছে।
জীবননগর থানার ওসি আব্দুল খালেক জানান, উদ্ধার করা দুটি স্বর্ণের বারের ওজন ৫৮০ গ্রাম, যার বাজারমূল্য প্রায় ৫০ লাখ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুজন জানিয়েছেন, তারা ভারতে পাচার করার জন্য বার দুটি সীমান্তের দিকে নিয়ে যাচ্ছিলেন। স্বর্ণগুলো ভারতের জনৈক নসুর কাছে পাঠানোর কথা ছিল। ওসি আরো জানান, আটক দুজনের বিরুদ্ধে পুলিশ মামলা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়