মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

বাংলাদেশ রেলওয়ে রিপোটার্স ফোরামের আত্মপ্রকাশ

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রেলওয়ে বিটে কর্মরত সাংবাদিকদের অবাধ তথ্যপ্রবাহ ও সংবাদপ্রাপ্তির অধিকার সমুন্নত রাখতে বাংলাদেশ রেলওয়ে রিপোটার্স ফোরামের (বিআরআরএফ) আত্মপ্রকাশ ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুরে রেলভবনে রেল বিটে কর্মরত সাংবাদিকরা এক বৈঠকে মিলিত হয়ে এ সংগঠন গঠন করে। বৈঠকে দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার এন রায় রাজাকে আহ্বায়ক ও আজকের পত্রিকার উবায়দুল্লাহ বাদলকে  সদস্য সচিব করে সর্বসম্মতিক্রমে বিআরআরএফের ১৯ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 
কমিটিতে পিনাকি দাশগুপ্ত (ইত্তেফাক) ও মাহফুজুর রহমান (চ্যানেল ২৪) যুগ্ম আহ্বায়ক করা হয়। একইসঙ্গে আরেফিন মাসুদকে ( বিটিভি) যুগ্ম সদস্য সচিব পদে নির্বাচিত করা হয়। বিআরআরএফের আহ্বায়ক কমিটির নির্বাহী সদস্যরা হলেন- নিজামুল হক বিপুল (ঢাকা প্রকাশ), আমিনুল হক ভূঁইয়া (একুশের সংবাদ.কম), রফিকুল ইসলাম সবুজ (সময়ের আলো), আদিত্য আরাফাত (ডিবিসি নিউজ), মো. রেজাউর রহিম (ভোরের আকাশ), তারেক সিকদার (বৈশাখী টিভি), মনিরুল মিল্লাত (৭১ টিভি), কাজী মোবারক হোসেন (বিডি নিউজ ২৪ ডট কম), আক্তারুজ্জামান (বাংলাদেশ প্রতিদিন), ঝর্ণা রায় (সারা বাংলা), একলাছ হক (ইনকিলাব), আল হেলাল শুভ (বৈশাখী নিউজ), নিশাত বিজয় (বাংলা নিউজ২৪.কম) এবং সানমুন আহমেদ (দেশ রূপান্তর)। একইসঙ্গে কিশোর কুমার (প্রভাতী খবর), মশিউর রহমান (দৈনিক আনন্দবাজার) ও আসাদুজ্জামান বিকুকে (দৈনিক পূর্বাঞ্চল) উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনীত করা হয়। 
বৈঠকে রেলবিটের সিনিয়র সাংবাদিক রতন বালো, সময় টিভির সিনিয়র রিপোর্টার নাজমুস সালেহী, বাসসের সিনিয়র রিপোর্টার সাজ্জাদ হোসেন, বাংলা নিউজের তানভীর আহমেদ, রাইজিং বিডির আসাদ আল মাহম্মুদ, জাগো নিউজের রাসেল মাহম্মুদসহ রেলবিটের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
নবগঠিত কমিটি আগামী ৯০ দিনের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি নির্বাচন এবং গঠণতন্ত্র প্রণয়ন করবে। রেল বিটে নিয়মিত কর্মরত সব সাংবাদিক বিআরআরএফের সদস্য হতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়