মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

কুজেন্দ্র লাল ত্রিপুরা : স্মার্ট বাংলাদেশ শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্ত

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধি : ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী পুনর্বাসনবিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদায়) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা এ শতকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে দূরদৃষ্টিসম্পন্ন সিদ্ধান্ত। কারণ উন্নত বিশ্বের দেশগুলো এরই মধ্যে স্মার্ট দেশে রূপান্তরিত হয়েছে। দেশের প্রত্যেক নাগরিক প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে, আমাদের গোটা সমাজটাই হবে স্মার্ট সমাজ। আমরা কাউকে পেছনে ফেলে নয়, সবাইকে নিয়েই স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি।
গত সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি সদরের চেঙ্গী নদীর পশ্চিম অংশে সাবেক ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাসের উদ্যোগে স্থাপিত ‘সিয়াই হারুম উচ্চ বিদ্যালয়ের ভবন উদ্বোধন ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এই উপলক্ষে, পেরাছড়া ইউনিয়নের পল্টনজয় পাড়াস্থ বিদ্যালয় মাঠে ত্রিপুরাদের ঐতিহ্যবাহী ‘খেলাংবার’ নাটক প্রদর্শন করা হয়।
২০২১ থেকে ২০৪১ পর্যন্ত সময়ে কীভাবে বাংলাদেশের উন্নয়ন হবে, প্রধানমন্ত্রী প্রতিশ্রæত লক্ষ্য বাস্তবায়ন এবং দেশের উন্নতি ও অগ্রযাত্রার জন্য সবাইকে শিক্ষা-দীক্ষায় স্মার্ট হওয়ারও আহ্বান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা।
৪নং পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন কুমার ত্রিপুরার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য যথাক্রমে কল্যাণ মিত্র বড়ুয়া, নিলোৎপল খীসা ও খোকনেশ্বর ত্রিপুরা, বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের উপমহাব্যস্থাপক (অবসরপ্রাপ্ত) দীনময় রোয়াজা এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরা।
অন্যান্যের মধ্যে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আইয়ুব আলী আনসারী, ইউএনডিপি-সিএইচটির কর্মকর্তা উশিংমং চৌধুরী, থাইল্যান্ড এআইপিপি কো-অর্ডিনেটর চারু বিকাশ ত্রিপুরা এবং বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের প্রতিনিধি সুকান্ত ত্রিপুরা বিবিসুৎ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়