ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

‘মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক’

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইউনিভার্সেল মেডিকেল কলেজ আয়োজিত ‘মাকসুদ- ৪৫ ইয়ার্স ইন মিউজিক’ কনসার্ট গত ১৮ মার্চ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের ব্যান্ড সঙ্গীত আন্দোলনের অন্যতম পথিকৃৎ জনপ্রিয় ব্যান্ডস্টার মাকসুদুল হক এর সংগীত জীবনের ৪৫ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত কনসার্টে মাকসুদ ও’ ঢাকা এর পাশাপাশি ফিচারিং করেন- ব্যান্ডদল মাইলস, ফিডব্যাক, দলছুট এবং প্যান্টাগন। প্রত্যেক ব্যান্ডই মাকসুদুল হকের একটি করে গানের পাশাপাশি স্বস্ব ব্যান্ডের গান পরিবেশন করেন। বিজ্ঞপ্তি
মাকসুদ ও’ ঢাকা ব্যান্ড পরিবেশন করেন ১৯৮০-১৯৯০ দশকের জনপ্রিয় অনেক গান। এরমধ্যে উল্লেখযোগ্য- দূর থেকে দূরে, মৌসুমি-১, চিঠি, মাঝি-১, চোখ, স্বদেশ, জানালা। এছাড়া আরো পরিবেশন করেন ৯০’ এর ব্যান্ড সংগীতের সুবর্ন সময়ের জনপ্রিয় গানগুলো- টেলিফোনে ফিসফিস, সামাজিক কোষ্ঠকাঠিণ্য, মনেপরে তোমায়, মাঝি-৯১, মৌসুমি-২ এবং জলে স্থলে অগ্নিকুণ্ডে। এবং সবশেষ পর্বে পরিবেশন করেন ধন্যবাদ হে ভালোবাসা, পারওয়ারদিগার, আবার যুদ্ধে যেতে হবে, উন্মাদনায় কাটে প্রেম, দেহঘড়ি, গণতন্ত্র এবং মেলা।
মাকসুদ- ৪৫ ইয়ার্স ইন মিউজিক” কনসার্ট এর প্রধান উদ্যোক্তা এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী বলেন- “বাংলা গানে তরুণ প্রজন্মকে উৎসাহিত করতে এবং বিদেশি সংস্কৃতির আগ্রাসন থেকে মুক্তি পেতে এ কনসার্ট অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়