ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

বিএনপি নেতাদের ঈদের পর ফের খেলার আহ্বান শামীম ওসমানের

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বহুল আলোচিত সমালোচিত সংসদ সদস্য শামীম ওসমান বিএনপি নেতা কর্মীদের রোজার ঈদের পর আবারো খেলার আহ্বান জানিয়েছেন। গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, রোজার পর ঈদে একটু আনন্দ করি। রোজা আর ঈদ যাক। যারা হুমকি দিচ্ছেন যদি খেলতে চান এখানে বসে সিদ্ধান্ত নিয়েছি। ঈদের পর নারায়ণগঞ্জেই থাকব। কখন খেলবেন, কয়টা বাজে খেলবেন। আমরা খেলব আপনাদের সঙ্গে।
শামীম ওসমান বলেন, গিয়াসউদ্দিন সাহেব (বিএনপির সাবেক সংসদ সদস্য) আমার বড় ভাই। আমার মামা শ্বশুর হন সম্পর্কে। তিনি অনেক কিছু করেছেন নারায়ণগঞ্জে। আমাদের ১০/১২ জন কর্মীকে হত্যা করেছেন। আমাদের বিএনপির নেতা তৈমূর ভাইয়ের ছোট ভাই সাব্বিরকে নিষিদ্ধপল্লীর ছেলেদের দিয়ে হত্যা করিয়েছিলেন। তিনি সেই লোক। তিনি অভিযোগ করেন, মিশনপাড়ার ডেভিডকে হত্যা করিয়েছিলেন তার কন্ট্রোলে ছিল না বলে।
তিনি বলেন, নারায়ণগঞ্জের সাংবাদিক ভাইয়েরা ডেঞ্জারাস। আমি বললাম কী হয়েছে। তারা বলল, নারায়ণগঞ্জের একজন বিএনপির নেতা, তিনি গত বারো বছর চুপচাপ ছিলেন; তার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। তিনি আমার মুরুব্বি, কামেল মানুষ। কিছুদিন আগে তিনি বক্তব্য দিয়েছেন। তিনি আমাকে উদ্দেশ করে বলছেন, আমরা কাউকে ভয় পাই না। আবার বলে রক্তচক্ষু দেখবেন না।
শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে বিএনপির অনেক নেতা আছেন। আমরা প্রতিশোধ নেইনি। তিনি (গিয়াস উদ্দিন) বলেন, আওয়ামী লীগে ভালো গ্রুপ ও খারাপ গ্রুপ আছে। আওয়ামী লীগের ভালো গ্রুপ নাকি চায় এ সরকার আর যেন ক্ষমতায় না আসে। তিনি ফ্যাসাদ সৃষ্টি করতে চান। যদি তার বিন্দু পরিমাণ ইমান থাকে তিনি যদি কাপুরুষ না হন, তাহলে তিনি বলবেন, আওয়ামী লীগের কোন গ্রুপের সদস্যরা চায় না- আওয়ামী লীগ ক্ষমতায় আসুক।

তিনি বলেন, ১০ বছর মাঠে ছিলেন না। এখন এসে উচ্ছৃঙ্খল স্লেøাগান দিচ্ছেন। তার সঙ্গে সুর মিলিয়ে অনেকে কথা বলছেন। বলছেন, আমার বারোটা বাজিয়ে দেবেন। আপনাদের গোল গোল চোখ দেখলে আমার ভয় হয়।
অনেকের খারাপ লাগে প্রধানমন্ত্রী আমাদের পরিবারের কথা বললে বলে ওসমানীয় সাম্রাজ্য। তিনি (সিটি মেয়র আইভীকে ইঙ্গিত করে) বলেন, আরে ভাই আমরা মানুষের জায়গা দখল করে, দেবোত্তর সম্পত্তি দখল করে সাম্রাজ্য করিনি। মানুষের ভালোবাসা দিয়ে করেছি।
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে অচিরেই অত্যাধুনিক বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ কামাল আইটি ইনস্টিটিউট, ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, মেডিকেল কলেজ ও টেকনিক্যাল কলেজ নির্মাণের কাজ শুরুর কথা জানিয়ে সংসদ সদস্য শামীম ওসমান মাদক সন্ত্রাসের বিরুদ্ধে তরুণ সমাজকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য শামীম ওসমানের সহধর্মিণী ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি, জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, মহানগর আওয়ামী লীগের যুগ্মœ সম্পাদক শাহ নিজাম ও সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলালসহ অন্য নেতারা।
এমপি বলেন, আমি নারায়ণগঞ্জকে ফুটফুটে বউয়ের মতো সাজাতে চাই। আমি একা পারব না। আমি তোমাদের সাহায্য চাই। আমাদের সমাজ ধ্বংস করে দিয়েছে মাদক সন্ত্রাস ও ভূমিদস্যু। এক তোলারাম কলেজ দিয়ে সামরিক শাসনকে কাঁপিয়ে দিয়েছি। সাতজন মিলে জিয়াউর রহমানের গাড়ি আটকে দিয়েছি। এ অপরাধে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়। আর করবেন না। ছাত্রদের কাছে জিজ্ঞেস করতে চাই যদি কেউ ষড়যন্ত্র করে আমরা কী তাদের বিরুদ্ধে লড়াই শুরু করব? এ সময় ছাত্ররা হ্যাঁ বলেন।
অনতু রেজা, নারায়ণগঞ্জ ২০-০৩-২০২৩

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়