ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

প্রতারণা ও চাঁদাবাজির মামলা : হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের ২ বছর কারাদণ্ড

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর পল্লবী থানার প্রতারণা ও চাঁদাবাজির মামলায় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচ আসামির ২ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি ৪ আসামি হলেন-হেলেনা জাহাঙ্গীরের আইপি টিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানাও করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরো দুই মাসের কারাভোগ করতে হবে। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত গতকাল সোমবার এ রায় ঘোষণা করেন।
রায় ঘোষণার সময় জামিনে থাকা হেলেনা জাহাঙ্গীর ও হাজেরা খাতুন আদালতে হাজির হননি। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তবে জামিনে থাকা বাকি তিন আসামি আদালতে হাজির হন। তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।
জয়যাত্রা টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী বলেন, আমরা কি দোষ করেছি। আমাদের উদ্দেশ্য প্রণোদিতভাবে ফাঁসানো হয়েছে। আমি নিজেও গাজীপুর জেলা প্রতিনিধি। ভোলার ওই প্রতিনিধিকে এসএমএস দিতাম। এতে আমি কি দোষ করেছি। আমি নির্দোষ।
এরআগে গত ১৪ মার্চ রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য গতকালের দিন ধার্য করেন আদালত। এরআগে ২০২১ সালের ২ আগস্ট জয়যাত্রা টিভির ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন পল্লবী থানায় হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে অভিযোগ করা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা জাহাঙ্গীর। প্রতিবেদক হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি। অন্যদিকে তার কাছ থেকে প্রতিমাসে তিন হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ। এ মামলায় ২০২১ সালের ২১ নভেম্বর আদালতে হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পরিদর্শক শাহিনুর ইসলাম। এরপর গত বছরের ১৮ এপ্রিল আসামিদের বিরদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ১৩ জন সাক্ষীর আদালতে সাক্ষ্য দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়