আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

ডা. নিকুঞ্জর উদ্যোগ অভয়নগরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : ‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সব শিশুর সমান অধিকার’- এই প্রতিপাদ্যের মধ্য দিয়ে অভয়নগরের নওয়াপাড়ায় অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারি গোলদারের আয়োজনে পালিত হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। এ দিন সকালে জাতীয় পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা ও পথ শিশুদের মাঝে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে উপজেলার সাউদার্ন ইংলিশ স্কুল এন্ড কলেজের মঞ্চে আলোচনা সভা, পুরুস্কার বিতরণী ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সাউদার্ন ইংলিশ স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ও দাতা সদস্যর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারি গোলদার।
প্রধান অতিথি অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারি গোলদার তার বক্তব্যে বলেন, গোপালগঞ্জের বাগাইর নদীর কোল ঘেঁষে গড়ে ওঠা ছায়াঘেরা জনপদ টুঙ্গিপাড়া নামক গ্রামে ১৯২০ সালের এই দিনে জনাব লুৎফর রহমান ও সায়রা খাতুন দম্পতির কোলকে আলোকিত করে জন্মহয় এক শিশুর। সেই শিশুটি তার প্রজ্ঞা, মেধা ও দৃঢ় মননশীলতার মাধ্যমে ইস্পাত কঠিন নেতৃত্বের মধ্য দিয়ে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের প্রতিষ্ঠা করেন। যার জন্ম না হলে এই স্বাধীন রাষ্ট্রের জন্ম হতো না। আমাদের পরাধীনতার শৃঙ্খলে বন্দি থাকতে হতো।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শিশুকাল থেকেই একজন আত্মমর্যাদাশীল মানুষ ছিলেন। স্কুল জীবন থেকেই রাজনৈতিক সচেতন লোক হিসেবে কাজ শুরু করেন। পরে তিনি জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কণ, কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে সাউদার্ন ইংলিশ স্কুল এন্ড কলেজে সততা স্টোরের শুভ উদ্বোধন করেন এবং ফ্রি মেডিকেল ক্যাম্পে দেড় শতাধিক মহিলা রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়