আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

আনসার ও ভিডিপি : বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসে বিশেষ আয়োজন

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সঙ্গে উদযাপন করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ প্রতিপাদ্য সামনে রেখে গতকাল শুক্রবার দিবসটি উদযাপন করা হয়।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর, আনসার ও ভিডিপি একাডেমিসহ মাঠপর্যায়ে সকল রেঞ্জ, আনসার ব্যাটালিয়ন, জেলা, জোন, ভিটিসি ও উপজেলা কার্যালয়গুলোতে দিবসটি উদযাপন করা হয়। সদর দপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে কেক কাটার মাধ্যমে দিবসটি উদযাপন কার্যক্রমের শুভ সূচনা করেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, উপমহাপরিচালক (প্রশাসন) কর্নেল মো. নাজিম উদ্দিনসহ পরিচালক ও বাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এদিন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বহিনীর সদর দপ্তর, আনসার ও ভিডিপি একাডেমিসহ মাঠপর্যায়ে সব রেঞ্জ, আনসার ব্যাটালিয়ন, জেলা, জোন, ভিটিসি ও উপজেলা কার্যালয়গুলোর ভবন ও ফটকে ব্যানার টাঙানো হয়। জাঁকজমকপূর্ণভাবে আলোকসজ্জা ও সাজসজ্জার ব্যবস্থা এবং কেক কাটার আয়োজন করা হয়। ‘বঙ্গবন্ধুর জীবনীর’ ওপর আলোচনা সভার আয়োজন ছাড়াও মহান স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ ও ‘বঙ্গবন্ধু সরকারের সাড়ে তিন বছর’ প্রদর্শন করা হয়। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের অডিটোরিয়ামে কেন্দ্রীয় অর্কেস্ট্রা দল বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন করে এসব কার্যক্রম সম্পাদন করা হয়।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর, আনসার ও ভিডিপি একাডেমিসহ মাঠপর্যায়ে সব রেঞ্জ, আনসার ব্যাটালিয়ন, জেলা, জোন, ভিটিসি ও উপজেলা কার্যালয়ের মসজিদগুলোতে ১৭ মার্চ বাদ জুমা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের ব্যবস্থা করা হয়। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়