আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

অজানা বিজয়

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দক্ষিণের সুপারস্টার অভিনেতা বিজয় দেবেরাকোন্ডা। অভিনেতার বিশাল ফ্যান ফলোয়ার্স। অর্জুন রেড্ডি ছবিতে অভিনয় করেই পরিচিতি পেতে শুরু করেন বিজয়। ‘মেহনতি’, ‘গীতা গোবিন্দম’, ‘ট্যাক্সিওয়ালা’, ‘ডিয়ার কমরেড’-এর মতো ছবিতে কাজ করেছেন। রইল দেবেরাকোন্ডা সম্পর্কে বেশ কিছু কম জানা কথা-
২০১৯ সালে ফোর্বস ইন্ডিয়ার তালিকায় প্রথম ৩০ জনের মধ্যে সবচেয়ে বেশি অনুসন্ধান করা দক্ষিণ তারকাদের মধ্যে জায়গা করে নিয়েছেন বিজয় দেবেরাকোন্ডা। অভিনেতার পেশাদার জীবন সম্পর্কে কমবেশি অনেকেই জানেন। তবে অভিনেতা সম্পর্কে এমন কিছু তথ্য রয়েছে, যা তার ভক্তদের কাছে কম জানা। ইন্ডাস্ট্রিতে পা রাখার আগে একজন থিয়েটার শিল্পী ছিলেন বিজয় দেবরাকোন্ডা। অর্জুন রেড্ডি ছবিতে তার অভিনয় দর্শকের মনে দাগ কেটেছে। হায়দরাবাদভিত্তিক এক থিয়েটার গ্রুপের সঙ্গে যুক্ত ছিলেন অভিনেতা। অভিনয়ে আসার আগে থেকেই লেখালেখির প্রতি আগ্রহ ছিল বিজয়ের। মাত্র চার বছর বয়সে ছোটগল্প ও কবিতা লেখা শুরু করেন তিনি। অন্ধ্র প্রদেশের একটি বোর্ডিং স্কুল সত্য সাই উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছেন বিজয়। এখান থেকেই তিনি লেখালেখির প্রতি আগ্রহ তৈরি হয়েছিল। অভিনয়, লেখালেখি, গান, নাচের প্রতি আগ্রহ ছাড়াও পরিচালনার প্রতি বিশেষ আকর্ষণ রয়েছে বিজয়ের। ‘ম্যাডাম মীরানা’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য ছবিও পরিচালনা করেছেন তিনি। প্রতিভাবান অভিনেতা নিজেই একটি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনার চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন এবং পাঁচ ঘণ্টার মধ্যে এটি সম্পূর্ণ করেছিলেন। বিজয় দেবরাকোন্ডা প্রথম তেলেগু নায়ক যিনি একটি পোশাকের ব্র্যান্ডের মালিক। ২০১৮ সালে তার নিজস্ব ফ্যাশন ব্র্যান্ড, রাউডি ক্লাব চালু করেছিলেন। তিনি প্রথম টলিউড অভিনেতা যিনি নিজস্ব পোশাকের লাইন চালু করেছিলেন। বিজয়ের পোশাকের ব্র্যান্ডের নিজস্ব অ্যাপ রয়েছে, ইউজার সংখ্যা ১০ লাখের বেশি। ২০১১ সালে রবি বাবু পরিচালিত ‘নুভিলা’ ছবি দিয়ে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিনয়ে আত্মপ্রকাশ করেন বিজয়। লাইফ ইজ বিউটিফুল, ইয়েভেদে সুব্রামনিয়াম, পেলি চুপলু এবং দ্বারকা-এর মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। ব্লকবাস্টার সিনেমা অর্জুন রেড্ডির মাধ্যমে খ্যাতি অর্জন করে লাইমলাইটে আসেন বিজয়।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়