শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

বর্ণ চক্রবর্তীকে উৎসর্গ করে গান

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : প্রয়াত সংগীতশিল্পী বর্ণ চক্রবর্তীকে গান উৎসর্গ করলেন সহপাঠীবন্ধু জুবায়ের রহমান চৌধুরী। ‘রাঙা পরী’ শিরোনামের এই গানটি প্রয়াত শিল্পীর জন্যই লিখেছিলেন তিনি। গত মাসে দেশ-বিদেশের জনপ্রিয় সব ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পায় কণ্ঠশিল্পী সুলতান মাহমুদ ও বৃষ্টি দোলার নতুন গান ‘রাঙা পরী’। ১০ মার্চ কণ্ঠশিল্পী সুলতান মাহমুদের নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটির মিউজিক ভিডিও। গানের কথা লিখেছেন সাংবাদিক জুবায়ের রহমান চৌধুরী। সংগীতায়োজন করেছেন ওয়াহিদ শাহিন এবং সুর করেছেন তারেক আহসান।
এতে মডেল হয়েছেন মিশাল ইভান ও সেতু রহমান।
গীতিকার জুবায়ের বলেন, আমার স্কুল জীবনের সহপাঠী, সংগীতশিল্পী প্রয়াত বর্ণ চক্রবর্তীর অনুপ্রেরণায় গান লিখা শুরু করি। তারই সংগীতায়োজনে ২০১২ সালে ‘বর্ণ উইথ কালারস-১’ অ্যালবামে দেব চক্রবর্তীর কণ্ঠে ‘কাছে আসার ইচ্ছে থেকে’ গানটি প্রকাশ পায়। এর পর ২০১৪ সালে বর্ণ চক্রবর্তীর কণ্ঠে মুক্তি পায় ‘ভেজা মন’ শিরোনামের একটি গান।
তিনি আরো বলেন, ‘রাঙা পরী’ গানের কথা ২০১৫ সালের মার্চে লিখেছি। এই গানটি বর্ণ চক্রবর্তীর জন্যই লিখা হয়েছিল। ২০২১ সালের ১৭ জুলাই করোনা ভাইরাসের ভয়াল থাবায় পৃথিবীর মায়া ত্যাগ করেন বর্ণ। তাই ‘রাঙা পরী’ গানটি বন্ধু বর্ণ চক্রবর্তীকে উৎসর্গ করেছি। গানের ভুবনে তরুণ তুর্কি ছিলেন বর্ণ চক্রবর্তী। বাবা-মা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের ভেতরে তার বেড়ে ওঠা। মৃত্যুর তিন মাস আগে মুক্তি পায় এই সংগীত পরিচালকের প্রথম একক অ্যালবাম ‘বোকা পাখি’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়