চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

চট্টগ্রামে মেয়র পদক পেলেন ৪ ব্যক্তি ও এক সংগঠন

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম শহরের আর্থসামাজিক উন্নয়ন ও মানবিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এমন গুণীজনদের ৫ ক্যাটাগরিতে সন্মাননা সূচক ‘মেয়র পদক’ প্রদান করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। গতকাল সোমবার নগরীর রেডিসন ব্লæ হোটেলের মোহনা হলে মেয়র পদক বিতরণ অনুষ্ঠানে এ পদক দেয়া হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা ও সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় আয়োজিত এ পদক বিতরণ অনুষ্ঠানে পদকপ্রাপ্তদের পদক, সম্মাননা স্মারক ও উত্তরীয় পরিয়ে দেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী।
চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. আমিনুর রহমান, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, ইপসা পরিচালক নাসিম বানু, সেভ ডি চিলড্রেনের হিউম্যানিটারিয়ান মোস্তাক হোসেন। মেয়র পদকপ্রাপ্তরা হলেন- ডা. বিদ্যুৎ বড়ুয়া (যুব আদর্শ), কাউন্সিলর মো. মোবারক আলী (নগর নেতৃত্ব), মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিক হারুন (নগর স্বেচ্ছাসেবক), ডা. বাসনা রানী মুহুরী (নারী নেতৃত্ব), গাউসিয়া কমিটি (বিশেষ শ্রেণি)। বিজয়ীদের বিজয়ীরা অনুষ্ঠানে তুলে ধরেন তাদের অভিজ্ঞতা আর অনুভূতি।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, যে জাতি সফল মানুষদের মূল্যায়ন করে না, সে জাতিতে সফল মানুষের জন্ম হয় না। এই চেতনাকে ধারণ করে চট্টগ্রামের কৃতি এই মানুষদের পদক ও সম্মাননা দিতে পেরে আমি গর্বিত। তিনি আরো বলেন, সবার সহযোগিতা ছাড়া চট্টগ্রাম শহরকে ঢেলে সাজানো সম্ভব নয়। চট্টগ্রামের নানামুখী সমস্যা আর চ্যালেঞ্জ মোকাবিলায় আমি সবার সহযোগিতা চাচ্ছি। মেয়র বলেন, বিনোদনের পর্যাপ্ত ক্ষেত্র না থাকায় শিশু-কিশোররা মাদক ও মোবাইল আসক্তিতে ঝুঁকে পড়ছে। এ সংকট সমাধানে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও শিশু পার্ক গড়তে কাজ করছি। যেসব ওয়ার্ডে খালি জায়গা নেই, সেখানেও প্রয়োজনে জায়গা কিনে আমাদের শিশুদের ভবিষ্যতে রক্ষার্থে সুস্থ বিনোদনের ক্ষেত্র গড়ে তুলব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়