মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

চট্টগ্রামের জঙ্গল সলিমপুরে হবে বার্ডস পার্ক : কাজ শুরু এপ্রিলে

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের জঙ্গল সলিমপুরে উদ্ধার হওয়া সরকারি জমিতে নতুন প্রকল্প শুরু করতে যাচ্ছে জেলা প্রশাসন। আগামী এপ্রিল মাসেই উদ্ধার হওয়া জায়গায় শুরু হচ্ছে বার্ডস পার্কের কাজ। গতকাল রবিবার দুপুরে জঙ্গল সলিমপুরের উদ্ধার হওয়া জমি পরিদর্শনকালে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এসব কথা জানান। পার্কটি হবে নাইট সাফারি পার্কের আদলে।
সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম বলেন, জেলা প্রশাসক যোগদানের পর প্রথমবারের মতো জঙ্গল সলিমপুর পরিদর্শন করলেন। জেলা প্রশাসক স্যারের নির্দেশনা অনুযায়ী পাহাড়ের পরিবেশ ও প্রতিবেশ অক্ষুণ্ন রেখে আগামী মাসেই নাইট সাফারি পার্কের আদলে বার্ডস পার্কের কাজ শুরু হবে।
জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, জঙ্গল সলিমপুর নিয়ে সরকারের বৃহৎ পরিকল্পনা রয়েছে। সরকারের বিভিন্ন দপ্তর এখানে জায়গা চাইছে। আমাদের পরিকল্পনায় এখানে একটি সাফারি পার্ক, খেলার মাঠ, বার্ডস পার্ক ইত্যাদি নির্মাণের চিন্তা চলছে। এখানে যেসব ভূমিহীন ও গৃহহীন মানুষ আছে তাদের বিষয়ে যথাযথ নিয়ম মেনে আশ্রয়ণের মাধ্যমে পুনর্বাসন করা হবে। যারা অবৈধভাবে পাহাড় কাটা, সরকারি জমি দখল, সন্ত্রাসী কার্যক্রম এবং মাদক ব্যবসার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনগতভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান জেলা প্রশাসক।
পরিদর্শনকালে জেলা প্রশাসকের সঙ্গে ছিলেন জেলার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান, ইউএনও মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়