অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

হিজলায় জেলেদের হামলায় ওসিসহ আহত ১৮ : ফাঁকা গুলি করে আত্মরক্ষা

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

হিজলা (বরিশাল) প্রতিনিধি : বরিশালের হিজলা উপজেলাসংলগ্ন মেঘনা নদীতে অভয়াশ্রমে অভিযান চলাকালে জেলেদের হামলার শিকার হয়েছেন উপজেলা মৎস্য কর্মকর্তা ও নৌ পুলিশ ইনচার্জসহ ১৮ জন। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার ধুলখোলা ইউনিয়নের ফরহাদ সরকারের সবুজ বয়া নামক ৭ নম্বর মাছঘাটসংলগ্ন মেঘনা নদীতে এ হামলার ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ জানান, তার নেতৃত্বে ৬ পুলিশ সদস্যসহ মোট ১৮ জনের একটি টিম ট্রলার ও স্পিডবোট নিয়ে নিয়মিত অভিযানের অংশ হিসেবে ধুলখোলা সবুজ বয়াসংলগ্ন (৭ নম্বর মাছঘাট) মেঘনা নদীতে যান। তিনি ৩ জন পুলিশ সদস্য নিয়ে স্পিডবোটে ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছামাত্রই বিক্ষুব্ধ জেলেরা আমাদের ওপর হামলা চালিয়েছে। এতে স্পিডবোটের সবাই আহত হয়েছেন। আহত নৌ পুলিশ ইনচার্জ বিকাশ চন্দ্র দে বলেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ধুলখোলা ইউনিয়নের মেঘনা নদীর সবুজ বয়াসংলগ্ন ৭ নম্বর মাছঘাটে একটি জাল টানার সময় এ হামলার ঘটনা ঘটে। তিনি আরো বলেন, আকস্মিক জেলেদের ট্রলার থেকে বাঁশ নিয়ে আমাদের টিমের ওপর হামলা চালানো হয়। এ সময় চারদিক থেকে আরো ট্রলার নিয়ে জেলেরা আমাদের কাছে ছুটে আসেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭ রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছোড়ে। তবে এর আগেই জেলেদের হামলায় আমি গুরুতর আহত হই এবং আমার সঙ্গের সবাই কমবেশি আহত হয়েছেন।
আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এদের মধ্যে গুরুতর আহতরা হলেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ, নৌ পুলিশ ইনচার্জ বিকাশ চন্দ্র দে, নৌ পুলিশ সদস্য মো. জাকারিয়া, মৎস্য অফিসের মাঝি ইয়াসিন, রাজু, ইয়াকুব ও সালাউদ্দিন সোহাগ মুজাহিদ। এর আগেও মেঘনা নদীতে একাধিকবার হামলার ঘটনায় প্রশাসন বাদী হয়ে মামলা করেছিল। হামলার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, হামলাকারী জেলেদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা তো করবেই। তবে প্রশাসনের ওপর এ হামলার ঘটনায় কারো ইন্ধন রয়েছে কিনা বিষয়টি খতিয়ে দেখবে প্রশাসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়