অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : ‘উচ্ছ¡াসে ভাসি স্মৃতির ভেলায়’ প্রতিপাদ্যকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী এই আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম।
উদ্বোধন শেষে অমর একুশের পাদদেশ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। হাতি, ঘোড়া, রংবেরংয়ের বেলুন, পোস্টার, ফেস্টুন নিয়ে শোভাযাত্রাটি শহীদ মিনার, জয়বাংলা গেট ও চৌরঙ্গী ঘুরে সরকার ও রাজনীতি বিভাগের সামনে এসে শেষ হয়।
উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, এ বিশ্ববিদ্যালয়ের সুনাম ও খ্যাতির প্রসারে সরকার ও রাজনীতি বিভাগের গৌরবোজ্জ্বল অবদান রয়েছে। সমাজ, সংস্কৃতি, রাজনীতি ও প্রশাসনের বিভিন্ন ক্ষেত্রে এ বিভাগের শিক্ষার্থীরা দক্ষতার সঙ্গে কাজ করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। এ সময় তিনি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অব্যাহত সাফল্য কামনা করেন।
বিকাল ৪টায় কেন্দ্রীয় খেলার মাঠে বিভাগের সাবেক বনাম বর্তমানদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং পাঁচটায় সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টায় বিভাগের সাবেক ও প্রয়াত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, কীর্তিমান সাবেক শিক্ষার্থী এবং গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়।
রাতে সেলিম আল দীন মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। এছাড়া বিভাগের সাবেক ও বর্তমানদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। রাত ১০টায় র‌্যাফেল ড্রয়ের মধ্য দিয়ে আয়োজন শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়