সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

এসসিবি ও চ্যানেল আই : কৃষিতে অবদানে ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কৃষিক্ষেত্রে অনন্য অবদানের জন্য ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করেছে স্বনামধন্য প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক ও বাংলা ভাষার প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন চ্যানেল আই। দুই প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে এবার ৮ম বারের মতো দেয়া হলো স্যাান্ডার্ড চাটার্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড।
গত রবিবার রাজধানীর একটি হোটেলে কৃষক ও কৃষি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সম্মানিত করার আয়োজনে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। এ বছর সেরা সংগ্রামী কৃষক (পুরুষ) ও সেরা সংগ্রামী কৃষক (নারী) নতুন দ্ইু ক্যাটাগরিসহ সর্বমোট ১২টি ক্যাটাগরিতে ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।
আজীবন সম্মাননায় ভূষিত হন পথিকৃত গবেষক ড. এম এ হামিদ মিয়া। এছাড়া পুরস্কার পান বছরের সেরা কৃষক (পুরুষ) রকিবুর রহমান টুটুল, বছরের সেরা কৃষক (নারী) হোসনে আরা রহমান, সেরা সংগ্রামী কৃষক (পুরুষ) যৌথভাবে আব্দুর বাছির বদু ও কল্লোল রায়, সেরা সংগ্রামী কৃষক (নারী) যৌথভাবে সুরাইয়া ফারহানা রেশমা ও শাপলা ইয়াসমিন, পরিবর্তনের নায়ক হযরত আলী, জুরি স্পেশাল ড. চাষী ইনকরপোরেশন, সেরা কৃষি প্রতিষ্ঠান (গবেষণা, উদ্ভাবণ ও প্রযুক্তি) এ আর মালিক সিডস (প্রা) লিমিটেড, সেরা কৃষি প্রতিষ্ঠান (সহযোগিতা ও বাস্তবায়ন) বাংলাদেশ কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্প এবং দুর্যোগ মোকাবিলায় সেরা কমিউনিটি কাজিরপুর দিয়ার গ্রামবাসী।
জুরি বোর্ডে সভাপতির দায়িত্ব পালন করেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। সদস্য ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. লুৎফুল হাসান, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাজাহান কবির, বাংলাদেশ কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর ন্যাশনাল জেন্ডার এন্ড সোশ্যাল-ইকোনমিক এনালিস্ট জাকিয়া নাজনীন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়