চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

ফখরুলের অভিযোগ : সরকারি সংস্থার ব্যর্থতায় বারবার বিস্ফোরণ

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারি সংস্থাগুলো দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন কারখানায় বারবার বিস্ফোরণ ঘটছে। তিনি বলেছেন, ভবন-কারখানাগুলো ঠিকভাবে চলছে কিনা, নিয়ম মানছে কিনা, সেগুলো দেখার দায়িত্ব যেসব সংস্থার, তাদের ব্যর্থতার কারণে এমন প্রাণহানি ঘটছে।
গতকাল রবিবার রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি ও গণতান্ত্রিক বাম ঐক্যের লিয়াজোঁ কমিটির সভা শেষে মির্জা ফখরুল এসব কথা বলেন। লিয়াজোঁ কমিটির সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।
চট্টগ্রামের সীতাকুণ্ড সীমা অক্সিজেন লিমিটেডের কারখানায় বিস্ফোরণের ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ফখরুল বলেন, আজো (গতকাল) রাজধানীর সায়েন্স ল্যাবে বিস্ফোরণে তিনজন মারা গেছেন। এসব বিস্ফোরণ কেন ঘটছে? এর পেছনের কারণ কী? এগুলোর সঠিক অনুসন্ধান প্রয়োজন। পঞ্চগড়ে আহমদিয়া জামাতের ‘সালানা জলসা’কে কেন্দ্র করে সংঘর্ষের বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, সরকার অসৎ উদ্দেশ্য নিয়ে সা¤প্রদায়িক বিভেদ তৈরি করছে। গণতান্ত্রিক অধিকার আদায়ে দলগুলো সোচ্চার হয়েছে, দ্র্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে মানুষ রাস্তায় নামতে শুরু করেছে। গণতান্ত্রিক আন্দোলনকে বিভ্রান্ত করতে সা¤প্রদায়িক ঘটনা ঘটানো হচ্ছে।
বিএনপির মহাসচিব বলেন, বিশ্ব অর্থনীতিতে বদনাম কুড়ানো আদানি গ্রুপের সঙ্গে জনগণের স্বার্থবিরোধী চুক্তি করা হয়েছে। আদানির সঙ্গে এসব চুক্তি বাতিল করতে হবে।
গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে লিয়াজোঁ কমিটির সভার বিষয়ে মির্জা ফখরুল বলেন, যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে অনেকগুলো দল ও জোটের সঙ্গে আলোচনা হচ্ছে। গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গেও পরবর্তী আন্দোলন কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে।
গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক হারুন অর রশীদ বলেন, বিএনপির সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। সরকার পতনের যুগপৎ আন্দোলনের আগামী কর্মসূচি একসঙ্গে পালন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়