জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

লাফার্জ হোলসিমের চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ হিসাব বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এর আগে কোম্পানিটি আলোচিত হিসাব বছরের জন্য ৩৩ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছিল, যা ইতোমধ্যে শেয়ারহোল্ডারদের মধ্যে পরিশোধ করা হয়েছে। চূড়ান্ত লভ্যাংশসহ মোট ৪৮ লভ্যাংশ দিচ্ছে কোম্পানিটি। এটি এই কোম্পানির ইতিহাসে সর্বোচ্চ লভ্যাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২ মার্চ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সর্বশেষ বছরে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৮৩ পয়সা। গত বছর সমন্বিতভাবে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩ টাকা ৩৪ পয়সা।
আগামী ৯ মে বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ মার্চ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়