উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : প্রক্টরিয়াল টিমের চাঁদাবাজির অভিযোগ, তদন্তে কমিটি

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অবৈধ তিন শতাধিক ভাসমান দোকান থেকে চাঁদা নেয়ার অভিযোগ উঠেছে প্রক্টরিয়াল টিমের বিরুদ্ধে। বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর নড়েচড়ে বসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযোগের বিষয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এই তথ্য জানানো হয়। কমিটিকে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
সাবেক সহকারী প্রক্টর মো. মাকসুদুর রহমানকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। সহকারী প্রক্টর লিটন কুমার সাহা সদস্য সচিব। তদন্ত কমিটির অপর সদস্য হলেন রোকেয়া হলের আবাসিক শিক্ষক দিলারা জাহিদ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রক্টরিয়াল টিমের কতিপয় সদস্যের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। অভিযোগ যাচাইবাছাই করে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে কমিটির প্রতি অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে প্রক্টরিয়াল টিমের বিরুদ্ধে যে কোনো সুনির্দিষ্ট অভিযোগ কমিটির কাছে পেশ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়েছে।
এরই মধ্যে উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে ক্যাম্পাস থেকে সব অবৈধ ভাসমান দোকান সরিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসব দোকান নিয়ে সাধারণ শিক্ষার্থীদেরও ক্ষোভ ছিল।
এর আগে গত ২৬ ফেব্রুয়ারি একটি ইংরেজি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ঢাবি ক্যাম্পাসের বিভিন্ন অংশে তিন শতাধিক অবৈধ ভ্রাম্যমাণ দোকান বসিয়ে বছরে অর্ধকোটি টাকার বেশি চাঁদা তুলছে প্রক্টরিয়াল টিম। এই চাঁদাবাজির নেতৃত্বে রয়েছেন প্রক্টর কার্যালয়ের সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়