উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

কঙ্গোতে মারা যাওয়া শান্তিরক্ষীর জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গোমাতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় মারা যাওয়া জাতিসংঘ শান্তিরক্ষী সার্জেন্ট মো. মামুন উর রশিদের জানাজা গতকাল বৃহস্পতিবার আর্মি এভিয়েশন হ্যাঙ্গার, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। জানাজায় বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডিসহ সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও সব পদবির সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে কোয়ার্টার মাস্টার জেনারেল প্রয়াত শান্তিরক্ষীর সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তার মরদেহ নিজ বাড়ি (সরিষাবাড়ী, জামালপুর) প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় দাফনকার্য সম্পন্ন হয়। আইএসপিআর
সেনাসদস্য কঙ্গো প্রজাতন্ত্রের জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মনুস্কো, ব্যানইঞ্জিনিয়ার-১৩ এ কর্মরত ছিলেন। তিনি গত ২৩ ফেব্রুয়ারি হৃদরোগজনিত কারণে লেভেল-১ হাসপাতাল, মুনিগীতে ভর্তি হন। অবস্থার অবনতি হলে লেভেল-৩ হাসপাতাল, গোমাতে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় দুপুর ১২৩৬টায় মারা যান।

উল্লেখ্য, প্রয়াত সেনাসদস্যের মরদেহ গতকাল ০৮৪৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়