চকরিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক : ভাই ‘রাসেলের’ ২১ দিন পর মারা গেল বোন ‘টুম্পা’

আগের সংবাদ

দেশের চিকিৎসায় অনাস্থা কেন : চিকিৎসকদের ইমেজ সংকট, টেস্ট রিপোর্টের রকমফের, বিদেশি প্রতিষ্ঠানের মার্কেটিং নেটওয়ার্ক

পরের সংবাদ

সমুদ্রসৈকতে অজানা বস্তু নিয়ে আতঙ্ক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : জাপানের হামামাতসুর এনসু সমুদ্র সৈকতে ভেসে এসেছে গোলাকৃতির একটি অজানা বস্তু। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ছড়িয়েছে আতঙ্ক। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান গতকাল বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। গার্ডিয়ান জানিয়েছে, জাপানের স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, জাপানি কর্মকর্তারাও জানেন না এটি এলে কী। তারা শুধু জানেন, গোলাকৃতির বস্তুটি কোনো বিস্ফোরক নয়।
সংবাদমাধ্যমগুলো আরো জানিয়েছে, ১ দশমিক ৫ মিটার ব্যাসের গোলাকৃতির বস্তুটি সৈকতে ভেসে আসার পর থেকেই এ নিয়ে কৌতুহল চলছে। প্রথমে শঙ্কা করা হয়েছিল, এটি একটি মাইন। কিন্তু শঙ্কা দূর করতে এক্সরে প্রযুক্তি ব্যবহার করে এটির ভেতরটি দেখা হয়। এরপর নিশ্চিত হওয়া যায় বস্তুটির ভেতরটি ফাঁপা। এটি চীন বা উত্তর কোরিয়ার নজরদারি চালানোর কোনো যন্ত্র এমন ইঙ্গিতও পাওয়া যায়নি। জাপানের সংবাদমাধ্যম আসাহি টিভি জানিয়েছে, গত সপ্তাহে সৈকতে হাঁটতে গিয়ে গোলাকৃতির বস্তুটি দেখতে পান এক নারী। এরপর তিনি পুলিশকে বিষয়টি সস্পর্কে অবহিত করেন। বর্তমানে কমলা-বাদামী রঙের অদ্ভুত গোলাকৃতির বলটি নিয়ে তদন্ত করছে পুলিশ। নিরাপত্তার স্বার্থে ওই জায়গায় সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দেয়া হয়। এরপর খবর দেয়া হয় বিস্ফোরক বিশেষজ্ঞদের। তারা এসে এটি পরীক্ষা-নিরীক্ষা করেন। কিন্তু তারা এখনো খুঁজে বের করতে পারেননি এটি আসলে কী বা কোথা থেকে ভেসে সৈকতে এলো এটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়