এশিয়ান ইনডোর অ্যাথ. : স্বর্ণ পদক জিতে ইমরানুরের ইতিহাস

আগের সংবাদ

কোস্ট গার্ডের প্রতি প্রধানমন্ত্রী : উপকূলবাসীর প্রকৃত বন্ধু হোন

পরের সংবাদ

জি এম কাদের : এলসির অভাবে দেশের চিকিৎসা ব্যবস্থায় ঘটতে পারে ভয়াবহ বিপর্যয়

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, দেশের ৯৬ ভাগ চিকিৎসা সরঞ্জাম আমদানিনির্ভর। কিন্তু ডলার সংকটের কারণে এলসি বন্ধ হওয়ায় জীবনরক্ষাকারী চিকিৎসা সরঞ্জাম আমদানি বন্ধ হয়ে পড়েছে। চিকিৎসা ব্যবস্থায় প্রতিদিনের প্রয়োজনীয় মালামাল দুষ্প্রাপ্য হয়ে পড়ছে। এলসির অভাবে দেশের চিকিৎসা ব্যবস্থা মুখ থুবড়ে পড়তে পারে। ভয়াবহ বিপর্যয় ঘটতে পারে দেশের চিকিৎসা ক্ষেত্রে। গতকাল রবিবার এক ভিডিও বার্তায় এমন আশঙ্কা প্রকাশ করেন তিনি।
চিকিৎসা বিশেষজ্ঞ ও ব্যবসায়ীদের বরাত দিয়ে ভিডিও বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, চিকিৎসা সরঞ্জাম আমদানিতে এলসি বন্ধ থাকলে হার্টের রিং, সেলাইয়ের সুতা, এক্সরে প্লেট, ইসিজি রোল, আল্ট্রাসনো পেপার, ডায়াবেটিক মাপার ট্রিপস, ব্লাড ও ইউরিন ব্যাগ, ডায়ালাইজার এবং হ্যান্ড গøাভসসহ আমদানিনির্ভর সব পণ্যের সংকট দেখা দেবে। এতে মারাত্মক বিপর্যয়ের মুখোমুখি হবে দেশের চিকিৎসা ব্যবস্থা। জীবনরক্ষাকারী চিকিৎসাসামগ্রী আমদানিতে মোট আমদানি ব্যয়ের নগণ্য অংশ প্রয়োজন হয় বলে উল্লেখ করেন তিনি। জীবনরক্ষাকারী চিকিৎসা সরঞ্জাম আমদানিতে বিশেষ ব্যবস্থায় এলসি খোলার বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়