আত্মসমর্পণ করে জামিন পেলেন ইরফান সেলিম

আগের সংবাদ

পদযাত্রা-সমাবেশ ঘিরে সংঘাত : আ.লীগ-বিএনপি নেতারা ছিলেন স্ব স্ব জেলার কর্মসূচিতে > আহত শতাধিক, গাড়ি ভাঙচুর

পরের সংবাদ

হলিউড : সেরা ৫ রোমান্টিক জুটি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

হলিউডের অসংখ্য জনপ্রিয় ছবির মধ্যে সেরা ৫ জুটিকে বেছে নেয়া
খুবই কষ্টসাধ্য। তবু সিনেমা ও তাদের জনপ্রিয়তার ওপর ভিত্তি
করে নির্বাচিত ৫ জুটির খবর দিচ্ছে মেলা

কেট উইন্সলেট ও লিওনার্দো ডিক্যাপ্রিও
জাহাজ প্রায় ছেড়ে দিচ্ছে। বেশ কয়েকবার সাইরেনও বেজে উঠেছে। তখনো পাশের এক পানশালায় চলছে জুয়া। আর সেই জুয়ায় জিতে জ্যাক পেল দুটো টিকেট। টাইটানিকের টিকেট! সেই টিকেট নিয়ে ছুটল জ্যাক ও তার বন্ধু। জ্যাক তখনো জানত না, হাতে আসলে সে মৃত্যুর টিকেট নিয়ে ছুটছে! হতদরিদ্র আঁকিয়ে জ্যাকের সঙ্গে পরিচয় হয় ধনাঢ্য পরিবারের রোজের। হয় প্রেম। তার প্রেমের পরিণতি সলিল সমাধি। কিন্তু প্রেমের মরা তো জলে ডোবে না। প্রেমের মৃত্যু নেই। বেঁচে থাকে জ্যাক আর রোজের ভালোবাসা। ১৯৯৭ সালে এমনই এক প্রেমের গল্প দেখিয়েছিলেন পরিচালক জেমস ক্যামেরন।
পরিচালকের কল্পনাশক্তি, লিওনার্দো ডিক্যাপ্রিও আর কেট উইন্সলেট জুটির দুর্দান্ত রসায়নে জমেছিল দারুণ এক রেকর্ড। ছবিটি ১৪টি বিভাগে মনোনয়ন পেয়ে অস্কার জিতেছিল ১১টি! শুধু তা-ই নয়, কয়েক বছর আগে হলিউডের ছবি নিয়ে বিভিন্ন বিভাগে একটি জরিপ করেছিল এসিবি নিউজ ও পিপল সাময়িকী। সেই জরিপে হলিউডের সর্বকালের সেরা রোমান্টিক জুটি নির্বাচিত হয়েছিল জ্যাক-রোজের যুগলবন্দি। ২৩ শতাংশ ভোট পেয়েছিল ডিক্যাপ্রিও-উইন্সলেট জুটি।
ক্লার্ক গ্যাবল ও ভিভিয়েন লি
সেরা রোমান্টিক জুটির তালিকায় ডিক্যাপ্রিও-উইন্সলেটের পরই আছে ১৯৩৯ সালে নির্মিত ক্ল্যাসিক ছবি ‘গন উইথ দ্য উইন্ড’-এর ক্লার্ক গ্যাবল আর ভিভিয়েন লি জুটি। ছবিটি সেই কবে নির্মিত হয়েছে, তারপরও মানুষের স্মৃতিতে এখনো জ্বলজ্বল করছে স্কারলেট ও হারা এবং রেথ বাটলার চরিত্র দুটি। মনের মধ্যে গেঁথে আছে জ্বলন্ত আটলান্টাকে পেছনে রেখে, টকটকে লাল আকাশকে দর্শক বানিয়ে তাদের উন্মত্ত সেই চুম্বন! এই জুটি জরিপে পেয়েছে ১৫ শতাংশ ভোট।

রিচার্ড গিয়ার ও জুলিয়া রবার্টস
পাগলপারা প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘প্রিটি ওম্যান’। নিজের ব্যবসা ছাড়া কিছু বোঝে না এডওয়ার্ড লুইস। ব্যবসায়িক কাজে এক সপ্তাহের জন্য এসেছে লস অ্যাঞ্জেলেসে। উঠেছে পরিচিত এক হোটেলে। একাকিত্বের অনুভবে ভাড়া করে স্রেফ সঙ্গ দেয়ার জন্য ডেকে আনেন ভিভিয়ান ওয়ার্ড নামে এক দেহপসারিণীকে। ঝানু, বড্ড হিসেবি এক ব্যবসায়ী কখনো চালচুলোহীন পতিতার প্রেমে পড়বে? অসম্ভব! কিন্তু প্রেম অসম্ভব সমীকরণকেই মিলিয়ে দেয়। রিচার্ড গিয়ার আর জুলিয়া রবার্টসের জুটি জরিপে স্থান পেয়েছে তৃতীয়। তারা পেয়েছেন ১৪ শতাংশ ভোট।
হামফ্রে বোগার্ট ও ইনগ্রিড বার্গম্যান
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভূমিতে ১৯৪২ সালে পরিচালক মাইকেল কার্টিজ বানিয়েছিলেন ক্ল্যাসিক রোমান্টিক ড্রামা ‘কাসাব্ল্যাঙ্কা’। এ ছবিতে প্রথম সেই দর্শন উঠে এলো- বড় প্রেম শুধু কাছেই টানে না, দূরেও ঠেলে দেয়। উঠে এলো সেই দর্শনেরও কথাও- ‘তোমার প্রেমকে মুক্ত করে দাও। সে যদি তোমার থাকে, তবে অবশ্যই তা আবার তোমার কাছেই ফিরে আসবে। আর যদি ফিরে না আসে, জানবে, সে তোমার কখনোই ছিল না।’ রিক ব্লেইন আর আইলা লুন্ড চরিত্র দুটিতে দুর্দান্ত অভিনয় করে সেরা রোমান্টিক জুটির তালিকায় চার নম্বরে অবস্থান করে নিয়েছেন হামফ্রে বোগার্ট ও ইনগ্রিড বার্গম্যান। ১২ শতাংশ ভোট পেয়েছে এই জুটি।

স্পেনসার ট্রেসি ও ক্যাথারিন
হলিউডের সেরা প্রেমের জুটির তালিকায় পাঁচে আছেন স্পেনসার ট্রেসি ও ক্যাথারিন হেপবার্ন। ১৯৪২ সালে ‘ওম্যান অব দ্য ইয়ার’ ছবি দিয়ে শুরু হয়েছিল তাদের। এর পর এই জুটির রসায়নে হলিউড দর্শক বিমুগ্ধ হয়েছিল এক দশকের বেশি সময়। এ সময়টায় এই জুটি উপহার দিয়েছে ‘উইদাউট লাভ’, ‘অ্যাডামস রিব’-এর মতো দুর্দান্ত ৯টি রোমান্টিক ছবি।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়