স্ত্রীর সঙ্গে ঝগড়ায় ২২ মাসের শিশুকে আছাড় দিয়ে হত্যা

আগের সংবাদ

সমাবেশে ওবায়দুল কাদের : হিরো আলমকে প্রার্থী রেছেন ফখরুলরা

পরের সংবাদ

টাইগারদের বিপক্ষে দুর্বল দল ঘোষণায় হতাশ বাটলার

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ২০ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখার কথা ছিল ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের। তবে দুই দেশের বোর্ডের আলোচনার ভিত্তিতে আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় আসবে ইংলিশরা। এই সফরের জন্য ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ১ মার্চ শুরু হওয়ার পর ৩ মার্চ হবে দ্বিতীয় ওয়ানডে। এরপর ৬ মার্চ চট্টগ্রামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। এরপর ৯ মার্চ চট্টগ্রামে হবে প্রথম টি-টোয়েন্টি। আর শেষ দুটি টি-টোয়েন্টি হবে ঢাকায়। ১২ মার্চ হবে দ্বিতীয় এবং ১৪ মার্চ হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।
বাংলাদেশ সফরে থাকছেন না দলের অনেক নিয়মিত মুখ। আগে থেকেই জানানো হয়েছিল নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ সফরে আসবেন না জো রুট। তবে বাংলাদেশ সফরে আসছেন মঈন আলী, আদিল রশিদ ও জেসন রয়দের মতো তারকা খেলোয়াড়রা। তারা এলেও দলের সঙ্গে আসছেন না মারকুটে ওপেনার অ্যালেক্স হেলস। পাকিস্তানি ফ্র্যাঞ্চাইজি লিগের মোটা অঙ্কের চুক্তিতে আছেন এই ইংলিশ ব্যাটার। জাতীয় দলের বদলে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকেই বেছে নিয়েছেন তিনি। ভারতে এই বছর ওয়ানডে বিশ্বকাপ। উপমহাদেশীয় কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশ সফর ছিল ইংল্যান্ডের জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু পিএসএলের সঙ্গে সূচি সাংঘর্ষিক হওয়া ও ইনজুরির কারণে বেশ কয়েকজন তারকা ক্রিকেটাররা বাংলাদেশ সফর থেকে সরে গেছেন। সেরা দল না পাওয়ায় হতাশ হলেও তাদের এই সিদ্ধান্তে নারাজ নন অধিনায়ক জস বাটলার।
কিম্বার্লিতে দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ এ সিরিজ হারের পর বাটলার বলেছেন, ‘এটা একেবারেই অন্যরকম পরিস্থিতি। এই সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। যেভাবে ম্যাচগুলোর সূচি হয়েছে, আমি দুই দিক থেকেই চিন্তা করতে পারি। ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে আপনি মনে করতে পারেন প্রত্যেকে ইংল্যান্ডের হয়ে খেলাকে প্রধান বিষয় মনে করবে এবং সুযোগ লুফে নেবে।’
বাংলাদেশ সফরে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ইংলিশদের। সেই প্রস্তুতি বাতিল করে ইংল্যান্ড। ইংল্যান্ডের ওয়ানডে দলে আছেন জস বাটলার, মঈন আলী, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড, রেহান আহমেদ ও টম অ্যাবেল। আর টি-টোয়েন্টিতে জেসন রয়, সাকিব মাহমুদ এবং জেমস ভিন্সের জায়গায় সুযোগ পেয়েছেন বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়