ক্রোয়েশিয়া : ক্রিমিয়া কখনোই আর ইউক্রেনের অংশ হবে না

আগের সংবাদ

পাতালরেল যুগে বাংলাদেশ : ১০০ সেকেন্ড পর পর ট্রেন, ভূগর্ভে হবে ১২টি তিনতলা স্টেশন

পরের সংবাদ

সম্ভাবনা জাগাচ্ছে শেয়ারবাজার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সপ্তাহের প্রথম তিন কাযদিবস শেয়ারবাজারে টানা পতনে থাকলেও লেনদেন ছিল উর্ধŸমুখী। কিন্তু চতুর্থ কার্যদিবসে সূচক ও লেনদেন উভয়ই ছিল উর্ধ্বমুখী। অর্থাৎ ক্রমাগত সামনের দিকে এগিয়ে গিয়ে বিনিয়োগকারীদের মাঝে সম্ভাবনা জাগাচ্ছে দেশের উভয় শেয়ারবাজার।
বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০ টির, দর কমেছে ১২৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৬৪টির। ডিএসইতে ৫৮০ কোটি ৬৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি ৫৮ লাখ টাকা বেশি। এর আগেরদিন লেনদেন হয়েছিল ৫৭৩ কোটি ৯ লাখ টাকার।
অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৪০ পয়েন্টে। সিএসইতে ১৬০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩২টির দর বেড়েছে, কমেছে ৫১টির এবং ৭৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়