চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

গজারিয়ায় মানববন্ধন : সড়কে যাতায়াত সচল রাখার দাবি

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় ছয় গ্রামের মানুষ ও যানবাহন চলাচলের জন্য সড়ক খুলে রাখার দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার বালিয়াকান্দি ইউনিয়নের তেতৈতলা-আব্দুল্লাহপুর সড়কের তেতৈতলা এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে ছয় গ্রামের অন্তত ৫-৬ শতাধিক নারী, পুরুষ অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, তেতৈতলা-আব্দুল্লাহপুর সড়ক দিয়ে আব্দুল্লাহপুর, আড়ালিয়া, মুদারকান্দি, বড় রায়পাড়া, ছোট রায়পাড়া ও তেতৈতলা গ্রামের অন্তত ৮-১০ হাজার মানুষ নিয়মিত যাতায়াত করত। বংশ পরম্পরায় গ্রামগুলোর মানুষ এ সড়ক দিয়ে মেঘনা সেতু হয়ে রাজধানীর ঢাকায় আসা যাওয়া করত। এ সড়ক দিয়েই তারা বড় রায়পাড়া উচ্চমাধ্যমিক বিদ্যালয়, বড় রায়পাড়া ইসলামিয়া মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউপি কার্যালয়, ইউনিয়ন ভূমি অফিস এবং ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে আসা যাওয়া করত। গত দুবছর আগে আব্দুল মোমেন রেডিমিক্স কোম্পানি যাতায়াতের পথে গেট নির্মাণ করে। তখনও তারা গেট খোলা রাখত। স্থানীয়রা সে গেট দিয়ে যাতায়াত করত। তবে ৪-৫ মাস আগে প্রতিষ্ঠানটি গেট আটকিয়ে দেয়। এতে আমাদের যাতায়াত বন্ধ হয়ে যায়। কয়েক দিন আগে আমরা গেট কেটে যাতায়াত শুরু করেছি। আমরা চাই এ গেট যেন সব সময় খোলা থাকে। এ জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক জানান, এই সড়ক দিয়ে অনেক আগে থেকে মানুষজন যাতায়াত করে। সড়কটি যদি সরকারি প্রকল্পের মাধ্যমে হয়ে থাকে, তাহলে কোনোভাবেই সড়ক বন্ধ করা যাবে না। যদি প্রতিষ্ঠানের সড়ক হয়, সেক্ষেত্রে সরেজমিনে গিয়ে মানুষের চলাচলের ব্যবস্থার বিষয়ে উদ্যোগ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়