মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

ভিসি মশিউর রহমান : অন্তর্ভুক্তিমূলক অপূর্ব বাংলাদেশ প্রতিষ্ঠাই আমাদের লক্ষ্য

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, অন্তর্ভুক্তিমূলক এক অপূর্ব সম্ভাবনাময়ী বাংলাদেশ প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য। আমি আশা করব- আগামী দিনের নটরডেমিয়ানরা পুরনোদের সব শক্তি, সম্ভাবনাকে ছাড়িয়ে যাক। তারা পৃথিবীর বুকে সেই বাংলাদেশ গড়–ক, যে বাংলাদেশের প্রতিটি সন্তান বুকের মধ্যে ধারণ করবে প্রিয় দেশমাতৃকা। গতকাল শনিবার রাজধানীর নটর ডেম কলেজের ৭৪ বছর পূর্তিতে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মশিউর রহমান।
নটর ডেম কলেজের কৃতী এই শিক্ষার্থী প্রথিতযশা সমাজবিজ্ঞানী ড. মশিউর রহমান অতীতের সোনাঝরা দিনের স্মৃতি রোমন্থন করে বলেন, ‘কলেজ ক্যান্টিনে একটি ভেজিটেবল রোল তিন/চারজনে ভাগ করে খাওয়া ছিল এক অন্যরকম অনুভূতি। আমরা যখন নব্বই এর দশকে ক্যাম্পাস থেকে বের হয়ে মুড়ির টিনের মতো বাসে পা রেখে গাজীপুরের জয়দেবপুর বেড়াতে যেতাম-এসবই অন্যরকম চ্যালেঞ্জ ছিল। কিন্তু যখনই নটর ডেম কলেজের ক্লাস রুমে বসতাম। আবদুল হামিদ স্যারসহ নাম করা অনেক শিক্ষক ছিলেন। মুক্তার স্যারের অপূর্ব সেই ক্লাস, সুশীল স্যারের আকর্ষণীয় ঢঙের ক্লাস সবাইকে আকৃষ্ট করত। প্রতিটি ক্লাসের জন্য এক অন্যরকম টান ছিল।
নটর ডেম কলেজ দেশপ্রেমিক নাগরিক তৈরি করে জানিয়ে উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ‘অনেকে বলেন নটর ডেম একমাত্র কলেজ, যেখানে রাজনীতি নেই। রাজনীতি নেই সত্য, কিন্তু নটর ডেম কলেজে গভীর দেশপ্রেম ও মমত্ববোধ আছে। বিজ্ঞপ্তি

‘জয়ন্তীর আবাহনে শান্তি-সম্প্রীতির সোপানে’ স্লোগানকে ধারণ করে নটর ডেম কলেজের ৭৪ বছর পূর্তিতে নটরডেমিয়ানদের পুনর্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি, নটর ডেম কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান বিজয় এন ডি ক্রুজ, ওএমআই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নটর ডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও, সিএসসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়