মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

ভারতে প্রশিক্ষণকালে ২ যুদ্ধবিমান বিধ্বস্ত : পাইলট নিহত

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : প্রশিক্ষণ চলাকালে ভারতীয় বিমানবাহিনীর দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এতে একজন পাইলট নিহত হয়েছেন। বিধ্বস্ত যুদ্ধবিমানের একটি রাশিয়ার তৈরি ‘সুখোই-৩০’, অন্যটি ফ্রান্সের তৈরি ‘মিরাজ-২০০০’। খবর এনডিটিভির
কর্মকর্তারা গতকাল শনিবার বলেছেন, মধ্যপ্রদেশ রাজ্যের মোরেনা শহরে একটি বিমান বিধ্বস্ত হয়। আরেকটি রাজস্থানের ভরতপুর থেকে ১০০ কিলোমিটার দূরে বিধ্বস্ত হয়েছে। দুটি যুদ্ধবিমানই রাজ্যের গোয়ালিওর বিমান বাহিনীর ঘাঁটি থেকে উড়েছিল।
প্রতিরক্ষা সূত্রের বরাতে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সুখোই বিমানটিতে দুজন পাইলট আর মিরাজ বিমানে একজন পাইলট ছিলেন। সুখোইয়ের দুই পাইলট সংঘর্ষের পর বিমান থেকে বের হয়ে আসেন। তাদের হেলিকপ্টারে করে হাসপাতালে নেয়া হয়েছে।
প্রতিরক্ষা সূত্র এনডিটিভিকে বলেছে, বিমান দুটি সংঘর্ষের কারণে বিধ্বস্ত হয়েছে, তা নিয়ে তদন্ত চলছে।
মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান এক টুইটার পোস্টে বলেন, ‘মোরেনায় বিমান বাহিনীর সুখোই-৩০ যুদ্ধবিমান ও মিরাজ-২০০০ যুদ্ধবিমানের মধ্যে সংঘর্ষ হওয়ার খবরটি অত্যন্ত দুঃখজনক।
দ্রুত উদ্ধার অভিযান ও ত্রাণ তৎপরতা চালাতে বিমান বাহিনীকে সহযোগিতার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি।’ দুই যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার খবর ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে অবহিত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়