মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

ঘোড়াঘাটে অগ্নিসংযোগ ও লুটপাটের আসামি ১২০০

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. শহিদুল ইসলাম আকাশ, ঘোড়াঘাট (দিনাজপুর) থেকে : দিনাজপুরের ঘোড়াঘাটে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় শতাধিক ব্যক্তিসহ অজ্ঞাত ১২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ঘোড়াঘাটে জোড়া খুনের ঘটনাকে কেন্দ্র করে চরাঞ্চল থেকে আসা ৩৮টি বাড়িতে আগুন, ভাঙচুর, লুটপাট ও চুরির ঘটনায় এই মামলা দায়ের করা হয়েছে।
গত শুক্রবার রাত ১২টায় গ্রাম পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ১ হাজার থেকে ১২০০ ব্যক্তিকে আসামি করে একটি মামলা রুজু করা হয়। ঘোড়াঘাট থানার মামলার বিবরণে জানা যায়, গত ২৫ জানুয়ারি খোদাদাতপুর চুনিয়া পাড়ায় ওমর আলী ও তার ছেলে মনোয়ার হোসেন মিম ও রাকিব হোসেন নামে দুই যুবককে হত্যা করে। এই হত্যাকাণ্ডকে কেন্দ্র করে পরদিন বৃহস্পতিবার বাদ জোহর দাফন শেষে উত্তেজিত জনতা হত্যার সঙ্গে জড়িত ওমর আলীর বাড়িসহ চরাঞ্চল থেকে আসা প্রায় ৩৮টি বাড়িতে অগ্নিসংযোগ করে।
এ সময় অগ্নিসংযোগের পাশাপাশি বাড়ি ভাঙচুর, ঘরে-বাইরে থাকা জিনিসপত্র লুটপাট ও গরু-ছাগল চুরি করে নিয়ে যায়। এতে করে সব মিলিয়ে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়।
বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির জানান, অগ্নিসংযোগ, লুট-পাট, চুরির ঘটনায় অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামি করে ও আরো ১০০০ থেকে ১২০০ ব্যক্তির নামে একটি মামলা রুজু হয়েছে। যথাযথ আইন মেনে পরবর্তী কার্যক্রম পরিচালনা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়