মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : তেলের অভাবে ঘোরে না সরকারি অ্যাম্বুলেন্সের চাকা

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স পরিচালনায় সরকারি বরাদ্দ আসছে না। এ কারণে গত এক মাস ধরে অ্যাম্বুলেন্স সেবা বন্ধ রয়েছে। এতে জরুরি ভিত্তিতে রাজশাহী, নাটোর, ঢাকাসহ বিভিন্ন স্থানে রোগীদের আনানেয়া সম্ভব হচ্ছে না। ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছে রোগীরা। বিশেষ করে দরিদ্র ও নি¤œ আয়ের অসহায়রা অ্যাম্বুলেন্স ভাড়া দিতে না পারায় রোগীকে উন্নত চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে না। জানা গেছে, গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সরকারি অ্যাম্বুলেন্সের ভাড়া রাজশাহী পর্যন্ত এক হাজার ৮০০ টাকা ও নাটোরে ৯০০ টাকা থাকলেও রোগীদের অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে।
এ বিষয়ে উপজেলার বিলহরি বাড়ি গ্রামের রেজাউল করিম বলেন, ‘গত ১৫ জানুয়ারি পড়ে গিয়ে আমার স্ত্রীর পা ভেঙে গেছে। পায়ের অবস্থা খুব খারাপ। উন্নত চিকিৎসার জন্য রাজশাহী নেয়া প্রয়োজন। কিন্তু দিন মজুরি করে ৫ সদস্যের সংসার চালাতে হচ্ছে। এখন অ্যাম্বুলেন্সে করে রাজশাহী নেয়ার মতো সামর্থ্যও নেই। হাসপাতালের অ্যাম্বুলেন্সটা ভালো থাকলে হয়তো ঋণ করে স্ত্রীকে নিয়ে রাজশাহীতে যেতে পারতাম।’ গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সের চালক জহুরুল ইসলাম জানান, তিন মাসের তেলের টাকা বকেয়া থাকায় রয়না পেট্রোল পাম্পের মালিক তেল দিচ্ছে না। তাই এক মাস ধরে অ্যাম্বুলেন্স সেবা বন্ধ আছে। তবে ব্যক্তি উদ্যোগে চার হাজার টাকার তেল খরচ দিলে সেবা দেয়া হচ্ছে।
গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম জানান, তেলের বরাদ্দ নেই, তাই সেবা বন্ধ রয়েছে। বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়