শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

মির্জা ফখরুল : আন্দোলন নস্যাতে বিভিন্ন কৌশল নেবে সরকার

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ঐক্যবদ্ধ আন্দোলন নস্যাৎ করতে বিভিন্ন কৌশল অবলম্বন করবে সরকার ও তাদের এজেন্টরা। এজন্য তারা বিভিন্ন রকমের গল্পও তৈরি করবে। তবে, এ নিয়ে আমরা মাথা ঘামাচ্ছি না। আমাদের মূল লক্ষ্য জনগণকে আরো ঐক্যবদ্ধ করে এ সরকারকে সারানো। এর বাইরে আমাদের কোনো চিন্তা নেই।
গতকাল শুক্রবার সন্ধ্যায় গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বরকত উল্লাহ বুলু ও মোয়াজ্জেম হোসেন আলালও উপস্থিত ছিলেন। আর গণতন্ত্র মঞ্চের পক্ষে উপস্থিত ছিলেন জোটটির লিয়াজোঁ কমিটির সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সদস্য সচিব ?নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুম। 
ফখরুল বলেন, এ সরকারের পতনের লক্ষ্যে আমরা যে গণআন্দোলন শুরু করেছি, সেই আন্দোলনকে সফলতার দিকে নিয়ে যাওয়ার জন্য গণতন্ত্র মঞ্চ এবং বিএনপি আমাদের আগের কর্মসূচি পর্যালোচনা করেছি। এছাড়া পরবর্তীতে কী কর্মসূচি নেয়া যেতে পারে সে বিষয়ে আলোচনা করেছি। যুগপৎ আন্দোলনে অংশ নেয়া অন্যান্য দলের সঙ্গেও দ্রুত বৈঠক হবে জানিয়ে ফখরুল বলেন, আগামী ৪ ফেব্রুয়ারি যে কর্মসূচি রয়েছে সেই কর্মসূচিকে সফল করা এবং পরবর্তীকালে কী কর্মসূচি গ্রহণ করব সেগুলো সিদ্ধান্ত নেব।
বিএনপি মহাসচিব বলেন, জনগণকে আমরা আহ্বান জানাচ্ছি এই আন্দোলনে সবাই যেন শরিক হন। আরো বৃহত্তর ঐক্য সৃষ্টি করে গণতন্ত্রকে মুক্তি করার লক্ষ্যে পৌঁছতে আমরা একমত হয়েছি।
গণতন্ত্র মঞ্চের নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, যুগপৎ আন্দোলন সবার কাছে গ্রহণযোগ্য করে তোলার জন্য কাজ করছি। আমরা চারটি কর্মসূচি পালন করেছি। কর্মসূচিকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। ধীরে ধীরে নানা কর্মসূচির মাধ্যমে বিজয়ের লক্ষ্যে পৌঁছাতে চাই। কীভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় এ ব্যাপারে আলোচনা করেছি।

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে ঐক্যকে আরো দৃঢ় করা। এই ঐক্যের মধ্যে ফাটল ধরাবার জন্য, বিভ্রান্ত সৃষ্টি করার জন্য শত্রæপক্ষ কাজ করে যাচ্ছে। এ ব্যাপারে সজাগ থাকা এবং ঢাকা মহানগরে মধ্যে কিভাবে তৎপরতা বাড়ানো যায় এ বিষয়ে আলোচনা হয়েছে। ঢাকা মহানগরে বিএনপি যে কর্মসূচি ঘোষণা করেছে আমরা এটাকে সমর্থন জানিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়