শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

ওবায়দুল কাদের : বিএনপির জোটের খেলা টিকবে না

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি যে ‘জোটের খেলা’ শুরু করেছে, তা বেশি দিন টিকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা এবং সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, টকশোতে গিয়ে বিএনপি নেতারা ইদানীং ‘পথ হারা পথিকের মতো’ কথা বলেন। কী করবে, কী বলবে, কী কর্মসূচি দেবে- এ নিয়ে ৫৪ দল, ৫৪ পদ, ৫৪ মত। বেশি দেরি নেই- এ দল ছোট হয়ে আসবে। বামে ডানে একাকার। অতি বাম অতি ডান। এই দৃশ্যপট থাকবে না। গতবারও দেখেছি। ২১ দলীয় জোট- শেষ পর্যন্ত জোটের নেতা কামাল হোসেনই আউট।
তিনি আরো বলেন, এখন তো অদৃশ্য রিমোট কন্ট্রোলে বিএনপি চলে। বিদেশিরা কখন সরকারকে নিষেধাজ্ঞা দেবে তাদের ওপর নির্ভর করে তাকিয়ে আছে। লবিং করছে নিষেধাজ্ঞা দেয়ার জন্য। জনগণ নেই, এখন নিষেধাজ্ঞা এবং অদৃশ্য ইশারায় তাদের রাজনীতি।
‘সরকারে পেছনে আজরাইল ঘুরঘুর করছে’- বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন কত কথা বলে। এখন বুঝতে পারছি কারা শেখ হাসিনাকে মেরে জানাজা করে সমাহিত করে ফেলেছে। কারা এই নষ্ট রাজনীতি করে। এখানে প্রশ্ন আজরাইল নাকি সরকারের পেছনে ঘুরঘুর করছে। তোমরা জানো কীভাবে? তোমরা কি আল্লাহর ফেরশতা নাকি? মির্জা ফখরুল, আপনি কি আল্লাহর ফেরশতা? আপনি কীভাবে জানেন আজরাইল কার পেছনে ঘুরঘুর করছে?
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ সভায় উপস্থিত ছিলেন। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়