‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

সাভার পৌর এলাকায় পাবলিক টয়লেট উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, সাভার : সাভার পৌর এলাকার ৬নং ওয়ার্ডের কর্ণপাড়ায় পাবলিক টয়লেট উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকালে সাভার পৌরসভা মেয়র আলহাজ আব্দুল গনি ফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করেন।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাভার পৌরসভা মেয়র ও সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ আব্দুল গনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সাত্তার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী শরিফুল ইমাম, সহকারী প্রকৌশলী আলম মিয়া, ওয়েস্ট কনসার্নের প্রকল্প ব্যবস্থাপক আমিনুল কাইয়ুম, সিনিয়র ট্রেনিং কর্মকর্তা সৈয়দ জুবায়ের আহম্মেদ।
সাভার পৌরসভার কর্ণপাড়ার কুদঘর এলাকায় ২৪০ বর্গফুট জাযগায় পৌরসভা কতৃক নির্মিত পাবলিক টয়লেটে জার্মান সরকারের অর্থনৈতিক সহযোগিতা এবং উন্নয়ন মন্ত্রণালয় (বি এম জেড) এর আর্থিক সহায়তা বি ও আর ডি এ দক্ষিণ এশিয়া এবং ওয়েস্ট কনসার্ন বাংলাদেশের সহযোগিতায় সংস্কার কাজ সম্পন্ন হয়। এর টয়লেট সংস্কার কাজের মধ্যে রয়েছে তিন কিলো ওয়াট ক্ষমতা সম্পন্ন সৌর বিদ্যুৎ যা কিনা পানির পাম্পসহ যাবতীয় বিদ্যুৎ সরবরাহ করবে। এর মধ্যে তিনটি পুরুষ টয়লেট ও একটি মহিলা টয়লেট সংস্কার করা হয়।
উদ্বোধনকালে সাভার পৌরসভা মেয়র আলহাজ আব্দুল গনি বলেন, ওয়েস্ট কনসার্ন এনজিও টি সাভার পৌর এলাকায় বর্জ্য ও স্যানিটেশন বিষয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে।
ইতোপূর্বেও পৌর এলাকার বেদে পাড়ায় স্যানিটেশন ও বর্জ্য ব্যবস্থপনা নিয়ে কাজ করে ব্যাপক সুনাম অর্জন করেছে। পৌরবাসীর কথা চিন্তা করে এসব কার্যক্রম তারা পরিচালনা করে আসছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়