‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

জমিসংক্রান্ত বিরোধের জের : ঘোড়াঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত দুই, আহত পাঁচ

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ২ জন নিহত হয়েছেন ও মারপিটে ৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টায় খোদাদাদপুর হঠাৎ পাড়া চারমাথায় এ ঘটনা ঘটে। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই মারা যান মনোয়ার হোসেন মিম (২৪) নামে এক যুবক।
গুরুতর আহত অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মারা যান রাকিব হোসেন (২৫) নামে অপর এক যুবক।
নিহত মিম ৪নং ঘোড়াঘাট ইউনিয়নের খোদাদাদপুর গ্রামের হায়দার আলীর ছেলে রাকিব হোসেন একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। আহতদের স্থানীয় ঘোড়াঘাট হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলো- চুনিয়াপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে ওমর আলী (৫৫), তার স্ত্রী মোমেতা বেগম (৪৫) ও তার ছেলে সামিরুল ইসলাম (২০)।
সরজমিন গিয়ে জানা যায়, গাইবান্ধা থেকে আসা চরের বাসিন্দা ওমর আলী ঘোড়াঘাট উপজেলার খোদাদপুর চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জমি ক্রয় বরে বসবাস করে আসছিল। ওমর আলীর সঙ্গে স্থানীয় হায়দার আলীর মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। ওমর আলী গত ৫/৬ মাস পূর্বে চর থেকে এসে খোদাদাদপুরে বসতবাড়ি গড়ে তোলে।
ওই জায়গার আরেক অংশের মালিক হায়দার আলীর সঙ্গে বিরোধে জড়িয়ে পড়ে। পরে তাদের এই বিরোধ গড়ায় আদালত পর্যন্ত। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ওমর আলীরা মাঝে মাঝেই জায়গাটি দখল নিতে আসেন।
বুধবার সকালে নিহত মিম ও তার বন্ধু নিহত রাকিব ওমর আলীর বাড়িসংলগ্ন মিমের নিজস্ব গভীর নলকূপের সেচকাজ পরিচালনা করতে এলে ওমর আলী ও তার পরিবারের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওমর আলীসহ তার পরিবারের ৫-৬ জন সদস্য চাকু, ছুরি ও লাঠি নিয়ে অতর্কিত মিমদের ওপর হামলা করে। এতে তাদের ছুরিকাঘাতে আঘাতে ঘটনাস্থলেই মিম মারা যায়।
৪নং ঘোড়াঘাট ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু বলেন, তাদের এই জায়গা নিয়ে অনেক দিন থেকেই দ্ব›দ্ব চলছিল। সামান্য কিছু জমি নিয়ে হত্যাকাণ্ড মেনে নেয়ার মতো নয়। আমি অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়