হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

স্ত্রীর কাছে হেরে দল থেকেই বাদ পড়লেন শামি

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইন্দোরে গতকাল তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। সিরিজের শেষ ম্যাচে ভারতের দলে নেই মোহাম্মদ শামি। তার বদলে ভারতের একাদশে জায়গা মিলেছে মোহাম্মদ সিরাজের। সিরিজের শেষ ম্যাচে ভারত মাঠে নামার একদিন আগে সোমবার শামির বিরুদ্ধে ঘরোয়া নির্যাতন মামলার রায় দেয় আলিপুর জেলা ও দায়রা আদালত। এই ঘটনার ২৪ ঘটনার মধ্যেই দল থেকে বাদ ডানহাতি এ পেসার। ধারণা করা যাচ্ছে, মামলার রায়ের কারণে গতকাল একাদশ নির্বাচনে প্রভাব পড়েছে।
২০১৮ সালে শামির কাছে খোরপোষ হিসেবে সাত লাখ টাকা দাবি করেছিলেন হাসিন। মেয়ের পড়াশোনার খরচ চালাতে আরো ৩ লাখ টাকা চেয়েছিলেন তিনি। প্রথমে সেই আবেদন খারিজ করে দেয়া হয়।
তাই এতদিন ভারতের এই ফাস্ট বোলারকে কোনো খোরপোষ দিতে হতো না। এরপর আবার আদালতে আবেদন করেন মডেল-অভিনেত্রী হাসিন।
ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামির বিরুদ্ধে জয় হয়েছে স্ত্রী হাসিন জাহানের। ৫ বছরের আইনি লড়াইয়ে হেরেছেন এই পেসার। এখন থেকে স্ত্রী হাসিন জাহানকে মাসে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দিতে হবে মোহাম্মদ শামিকে।
শামির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা মামলার রায়ে এই নির্দেশ দেয় আলিপুর জেলা ও দায়রা আদালত। এছাড়াও ২০১৮ সালে এই মামলা চলাকালীন আদালতের নির্দেশ ছিল, দম্পতির মেয়ের জন্য প্রতি মাসে ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে।
অর্থাৎ ভারতীয় পেসারের থেকে মাসে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা পাবেন হাসিন।
যদিও প্রতি মাসে শামির থেকে ১০ লাখ দাবি করেছিলেন হাসিন। ফলে স্বাভাবিকভাবেই এই রায়ে খুশি নন ভারতীয় দলের তারকা ক্রিকেটারের স্ত্রী। এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন হাসিনের আইনজীবী।
শামির বাদ পড়ার দিনে স্কোয়াডে জায়গা মেলেনি আরেক পেসার মোহাম্মদ সিরাজের। তার বদলে আজ যুজবেন্দ্র চহালকে খেলাচ্ছে ভারত। একমাত্র জেনুইন পেসার হিসেবে স্কোয়াডে আছেন উমরান।
তাকে সঙ্গ দেবেন শার্দুল ঠাকুর এবং হার্দিক পান্ডিয়া। কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের সঙ্গে স্পিন আক্রমণে থাকছেন ওয়াশিংটন সুন্দর।
সামনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ। যে সিরিজের ওপর নির্ভর করবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দল খেলবে। সেই সিরিজে বোলারদের ফিট রাখতেই শামি-সিরাজদের দলের বাইরে রাখলেন ভারত অধিনায়ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়