হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

ভ্রমণপিপাসুদের নজর কাড়ে কুলাউড়ার আমানীপুর পার্ক

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আব্দুল কুদ্দুস, কুলাউড়া (মৌলভীবাজার) থেকে : মৌলভীবাজারের কুলাউড়ার টিলাগাঁও ইউনিয়নে গড়ে উঠেছে দৃষ্টিনন্দন আমানীপুর পার্ক। সুসজ্জিত পার্কটি দেখতে যেমন আকর্ষণীয়, তেমনি বিনোদনের জন্য চমৎকার ও নজরকাড়া একটি স্থান। শিশু-কিশোরদের নির্মল আনন্দের জন্য পার্কটিকে সাজানো হয়েছে নতুন আঙিকে। তাদের জন্য রয়েছে বিভিন্ন রাইড। পার্কটি দেখতে দূরদূরান্ত থেকে ভ্রমণপিপাসু মানুষের ঢল নামে। সুন্দর মুহূর্ত কাটানোর জন্য সব শ্রেণি-পেশার মানুষকে দেখা যায় এই পার্কে।
কর্তৃপক্ষের তথ্যমতে, ২০২১ সালের পহেলা জানুয়ারি ৩ একর জমির উপর পার্কটি গড়ে ওঠে। এর প্রতিষ্ঠাতা বিচারপতি সৈয়দ মিসবাহ্ উদ্দিন হোসেন। শুরুতেই মহামারি করোনার প্রভাবে কিছুটা ঝিমিয়ে পড়ে। বর্তমানে পার্কে শিশু-কিশোরদের আকৃষ্ট করতে বেশ কিছু আকর্ষণীয় রাইড সংযোজন করা হয়েছে। পার্কটির নির্মাণকাজ শুরুর পর থেকেই প্রচারণায় স্থানীয়সহ বৃহত্তর সিলেটের বিনোদনপ্রেমী মানুষের সাড়া মিলে। সিলেট-আখাউড়া রেললাইন ঘেঁষে টিলাগাঁও ইউনিয়নের আমানীপুর গ্রামে গড়ে ওঠা পার্কটি প্রত্যন্ত জনপদের মানুষের বিনোদনের জন্য সুন্দর একটি জায়গা। এখানকার পরিবেশও মনোমুগ্ধকর। বিশেষ করে পার্কে দাঁড়িয়ে গোধূলি সন্ধ্যার দৃশ্য অত্যন্ত চমৎকার।
কুলাউড়া উপজেলা সদর থেকে দক্ষিণে প্রায় ৮ কিলোমিটার দূরে পৃথিমপাশা ইউনিয়নে অবস্থিত রবিরবাজার। রবিরবাজার ঢোকার আগেই পশ্চিম দিকে আমানীপুর পার্কে যাওয়ার রাস্তার দূরত্ব প্রায় দেড় থেকে দুই কিঃমিঃ। তাছাড়া রবিরবাজার সিএনজি স্ট্যান্ড থেকে বাংলাবাজার হয়েও আমানীপুর পার্কে প্রবেশ করা যায়। পাশাপাশি টিলাগাঁও বাজার কিংবা লালপুর নয়াবাজার হয়েও আমানীপুর পার্কে সহজে যাওয়া যায়।
পার্কে ঘুরতে আসা রুরেল আহমদ বলেন, পার্কের পাশেই আমার গ্রাম। এখানে আমার পরিবার ও আত্মীয়স্বজনরা মিলে ঘুরতে এসেছি। ভালোই লাগছে। গ্রামের পাশে পার্ক। বিকাল হলেই পার্কটিতে বিনোদন ও ভ্রমণপিপাসুদের ভিড় জমে উঠে। অবসরে পরিবার-পরিজন নিয়ে অনেকেই ঘুরতে আসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়