হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

তালতলী : সরকারি খালের মাটি কেটে বিক্রি করার অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) থেকে : বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নে তাঁতীপাড়া এলাকায় সরকারি খালের মাটি কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে ইউপি সদস্য মো. শাকিলের বিরুদ্ধে। এতে প্রবহমান খালের দুই পাড়ে মাটি ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। গত শুক্রবার ভোর থেকে শুরু হয়ে এ সংবাদ লেখা পর্যন্ত ৬টি মাহিন্দ্রা ট্রাক্টরের মাধ্যমে ওই মাটি নিয়ে যেতে দেখা যায়।
সরজমিনে গিয়ে দেখা গেছে, সরকার থেকে বন্দোবস্ত নেয়া খাস জমির মধ্যে অবস্থিত তাঁতীপাড়া সরকারি খাল দীর্ঘদিন ধরে না কাটায় খাল তার সৌন্দর্য হারিয়ে ফেলে সরু হয়ে গেছে। ঠিক এমন সময়ে ওখানকার বর্তমান ইউপি সদস্য মো. শাকিল ও সাবেক ইউপি সদস্যরা মিলে এলাকার মানুষকে খাল কেটে ফসলি জমির উপকারের প্রলোভন দেখিয়ে বোকা বানিয়ে ভূমি অফিসের অগোচরে থেকে বিভিন্ন এলাকায় টাকার বিনিময়ে খালের মাটি বিক্রি করে।
স্থানীয়রা বলেন, ইউপি সদস্যরা মিলে মাটি কেটে বিক্রি করছে। এতে ফসলি জমির ক্ষতি হবে তবুও আমরা কিছু বলতে পারি না। তিনি ক্ষমতাসীন তাইতো পানি উন্নয়ন বোর্ড ও ভূমি অফিসের অনুমতি না পেয়েও মাটি কেটে বিক্রি করছে।
নিশানবাড়ীয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজী বলেন, আমার একটা জমিতে মাটি লাগবে তাই আমি ইউপি সদস্য শাকিলকে কন্ট্রাকে দেই সে কোথা থেকে মাটি এনে দিচ্ছে তা আমি জানি না।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য শাকিল জানান, এ বছর কৃষকের জমির ধান বাড়িতে নিতে পারেনি কেবলমাত্র পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায়। আমি এটার ব্যবস্থা করে কৃষকের উপকার করছি। তবে খালের মাটি বিক্রির ব্যাপারে তিনি মন্তব্য করতে রাজি না।
নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান ড. কামরুজ্জামান বাচ্চু বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। ইউনিয়ন পরিষদ থেকে তাকে ভেকু দিয়ে মাটি কাটা অথবা বিক্রি করার অনুমতি দেইনি। তালতলী উপজেলা নির্বাহী অফিসার এসএম সাদিক তানভীর বলেন, আমি কাজ বন্ধ করে দেয়ার ব্যবস্থা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়