হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

আবাহনী-শেখ রাসেল কোয়ার্টার ফাইনালে

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গতকাল বাঁচা-মরার লড়াইয়ে শেখ রাসেলের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ পুলিশ। ম্যাচটিতে ১-০ গোলে পরাজিত হয়ে ফেডারেশন কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে চতুর্থ স্থানে থাকা দলটি। এর আগে তারা আবাহনীর কাছেও ১-০ গোলে পরাজিত হয়েছিল।
শুরু থেকেই আক্রমণে যাওয়া শুরু করে রাসেল। পঞ্চদশ মিনিটে রাসেলের উদোহ শট নিলে অল্পের জন্য বল গোলপোস্টের ওপর দিয়ে যায়। রক্ষণ ভালোভাবে সামলে খেলতে থাকে বাংলাদেশ পুলিশ। রক্ষণভাগে বরাবরই তারা ভালো খেলে। এর আগে আবাহনীর বিপক্ষেও তারা রক্ষণভাগ কঠোরভাবেই সামলেছিল। তবে সেই ম্যাচে আবাহনীর জয়সূচক গোলটি ছিল পুলিশের আত্মঘাতী গোল। আক্রমণ করে বল নিয়ে বক্সে ঢুকতে পারলেও পুলিশের রক্ষণভাগের চ্যালেঞ্জের মুখে রাসেলের খেলোয়াড়রা শট নেয়ার সুযোগ পাননি। প্রথমার্ধের শুরু থেকেই ম্যাচের লিডে যাওয়ার আপ্রাণ চেষ্টা করলেও সফল হয়নি শেখ রাসেল। ৪৯তম মিনিটে তিমুর তালিপভের ফ্রি কিক রাকিবুল হাসান তুষার আটকানোর পর মোহাম্মদ ইব্রাহিম ছুটে গিয়ে ফিরতি শটে গোল করেন। তবে অফসাইডে সে গোল বাতির হয়। ৭০তম মিনিটে দিদিয়ের আরেকটি গোল আটকান তুষার। ৭৭ মিনিটে ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি করেছেন নিহাত জামান উচ্ছ¡াস। দুই ম্যাচে পরাজিত হয়ে ফেডারেশন কাপ থেকে বিদায় নিয়েছে পুলিশ।
শেখ রাসেল ও আবাহনী এক ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। গ্রুপপর্বে দুই দলের মধ্যকার শেষ ম্যাচটি হবে গ্রুপ সেরা নির্ধারণের জন্য। শেখ রাসেল ও আবাহনীর সেই ম্যাচটি অনুষ্ঠিত হবে ২ মে।
ফেডারেশন কাপে তিন গ্রুপে খেলছে ১১টি দল । এ ও বি গ্রুপে আছে চারটি দল এবং সি গ্রুপে আছে তিন দল। তিন গ্রুপের দুই চ্যাম্পিয়ন ও রানার্স আপ এবং তৃতীয় স্থানে থাকা সেরা দুই দল কোয়ার্টারে খেলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়