সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

‘রাজনীতি করতে গেলে অর্থের প্রয়োজন’

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দীর্ঘ ৩৫ বছরের অভিনয় ক্যারিয়ারে ৪ বার বিরতি নিয়েছেন। কিন্তু এবার একটু বেশি সময় নিয়ে ফেলেছেন তিনি। দীর্ঘ ৮ বছর পর অভিনয়ে ফিরছেন রূপা গঙ্গোপাধ্যায়। মাঝে প্রায় সাড়ে ৫ বছর রাজ্যসভার সংসদ সদস্যই ছিল তার পরিচয়। সম্প্রতি মেয়াদ শেষ হয়েছে সংসদ সদস্য পদের। তারপরই অভিনয়ে প্রত্যাবর্তন বিজেপি নেত্রীর। সিরিয়ালের নাম ‘মেয়েবেলা’। মিত্রবাড়ির মেজোবউ বীথির চরিত্রে দেখা যাবে তাকে। অভিনয় ফিরেছেন বলেই কি রাজনীতিকে বিদায় রূপার? জবাব দিলেন ভারতীয় গণমাধ্যমকে। তারই চুম্বকাংশ মেলার পাঠকদের জন্য

এত বছর পর ফের কল টাইম! অনুভূতি কেমন প্রথমদিন সেটে ফেরার?
পার্লামেন্টেও তো কল টাইম থাকত! বেলা ১১টার সময় পড়ি কি মরি করে দৌড় দিতে হতো। আসলে আমি সারা জীবন সকালে উঠতে ভালোবাসি। সিনেমা বা পর্দার নেশাটা অন্যরকম। একটা চরিত্র, যেটা তুমি নয়, সেটা ফুটিয়ে তোলার একটা আলাদা অনুভূতি তো রয়েছেই।

গত ৮ বছরে সিনেমা বা সিরিয়ালের কতগুলো প্রস্তাব পেয়েছেন?
এই ৮ বছরে একাধিক প্রস্তাব পেয়েছি। কিন্তু সময় ছিল না বলে করতে পারিনি। তার জন্য দুঃখ নেই। এখন সময় পেয়েছি। তাই এবার সম্মতি জানালাম।

‘মেয়েবেলা’ সিরিয়ালটার জন্য ‘হ্যাঁ’ বললেন কেন? ‘বীথি’ চরিত্রটার মধ্যে এমন কী আলাদা দেখলেন?
এমনি এমনি তো ‘হ্যাঁ’ বলিনি। এই গল্পের যিনি লেখিকা, তার সঙ্গে দীর্ঘদিন আলোচনা হয়েছে চরিত্রটা নিয়ে। প্রযোজক, লেখিকাকে শর্ত দিয়েছিলাম বেশকিছু।

কী শর্ত দিয়েছিলেন প্রযোজককে?
আমার শর্ত ছিল গল্পটা বাস্তবসম্মত হতে হবে। সেটে ঢুকেই অন্দরসজ্জায় বেগুনি পর্দায় চড়া রং দেয়া থাকবে না। অতিরঞ্জিত কিছু থাকবে না। যেহেতু আমি রিনাদি (অপর্ণা সেন), কৌশিক গঙ্গোপাধ্যায়, ঋতুপর্ণ ঘোষের মতো পরিচালকদের সঙ্গে কাজ করেছি, তাই পার্টটা যাতে পর্দায় দেখতে বাস্তবসম্মত লাগে, সেটাই চেয়েছি।

এখন তো সপ্তাহে সপ্তাহে টিআরপির টার্গেট! এই দিকটা ভেবে দেখেছেন?
আমি এই বিষয়টা নিয়েই অবগত নই। কম্পিটিশন বা প্রতিযোগিতা তো সব ক্ষেত্রেই রয়েছে। তাই বলে কাজের গুণগত মানের সঙ্গে কোনোরকম আপস করব না।

এখন পুরোপুরি অভিনয়ে ফিরছেন। রাজনীতির ময়দানে কি দেখা যাবে আপনাকে?
ভীষণভাবেই! কয়েক দিন পরই দিল্লি যাব। মাসে তো ১৫ দিন সিরিয়ালের জন্য প্রয়োজন আমাকে। তার পরের সময়টা তো রয়েছে। যার যা দায়িত্ব তাকে সেটা পালন করতেই হবে। তাছাড়াও রাজনীতি করতে গেলে অর্থের প্রয়োজন। সেটা আপাতত এই কাজ করে উপার্জন করব। রাজনীতি-অভিনয় দুটিই চলবে একসঙ্গে।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়