সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

‘এখনো অনেক দূর যাওয়া বাকি’

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাবরুর রশীদ বান্নাহ। ব্যতিক্রমধর্মী গল্প আর নির্মাণে মুন্সিয়ানা দেখিয়ে তৈরি করেছেন নিজস্ব পরিচিতি। সারা বছরই নাটক-টেলিফিল্ম নির্মাণে ব্যস্ত থাকেন বান্নাহ। তার সঙ্গে কথা বলেছেন নেমিয়ান লিও

কী নিয়ে ব্যস্ততা আপনার?
একটু ব্যতিক্রম কিছু করার জন্যই কাজ বেশি করছি না। নিজেকে একটু প্রস্তুতির মধ্যে রেখেছি। এখন ব্যস্ততা বলতে যা বুঝায় তা হচ্ছে কিছু সিরিজ ফিল্মের বই পড়ছি ও রিসার্স করছি। চেষ্টা করছি ভিন্ন কিছু নিয়ে সামনে আসার। তাছাড়া ‘বদমাইশ পোলাপাইন সিজন-৪’ এর শুটিং ব্যস্ততা নিয়ে আছি। ভালোই সাড়া পাচ্ছি।

কী ধরনের প্রস্তুতি নিচ্ছেন?
এটা আসলে সময়ের ব্যাপার। রিসার্স করে যাচ্ছি। ভালো কিছু নিয়েই ফিরব আশা করছি। এখন এর বাইরে কিছু ভাবছি না। ভিন্নতা বোঝা যাবে নতুন কাজ প্রকাশ পেলেই। তাই আপাতত কথাটা এখানেই শেষ করছি।

দীর্ঘ সময় ধরেই মিডিয়ায় নির্মাণের সঙ্গে জড়িত, এ নিয়ে কী বলবেন?
হ্যাঁ, দীর্ঘ সময় বলা যায়। মিডিয়া নিয়ে আমার মিশ্র প্রতিক্রিয়া। সবখানেই তো ভালো মন্দ নিয়েই জীবন। তবে আমি মনে করি যে নামটা আমার তৈরি হয়েছে এটা মিডিয়ার জন্যই। এখানে কাজ করেছি, ভালো কাজ করার চেষ্টা করছি। আজকে আমি মাবরুর রশীদ বান্নাহ হয়েছি- একজন পরিচালক হিসেবে মানুষ ভালোবাসে আমার কাজকে এবং আমাকে। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। এতে অনেক ভাগ্যবান। এজন্য অবশ্যই আমি কৃতজ্ঞ সৃষ্টিকর্তার প্রতি। তিনি আমাকে এই সুযোগটা তৈরি করে দিয়েছেন। তাই আমি বলব যে, নেতিবাচকের চাইতে অনেক অনেক বেশি ইতিবাচকভাবে বেঁচে আছি এই মিডিয়াতে।

নিজেকে ব্যাখ্যা করার মাধ্যম কতটুকু পেলেন?
মিডিয়াতে যা করতে এসেছিলাম, তার পুরোপুরি যে করতে পেরেছি তা নয়। তবে প্রত্যেকটা মানুষের জীবনে যেমন পরিশ্রম আছে, ঠিক তেমনি আমার জীবনেও আছে। তবে পরিশ্রমের মাত্রাটা বিভিন্ন সময় বিভিন্ন রকম হয়েছে। একটা সময় মনে হতো নাটক বানাতে পারাটাই এক ধরনের সার্থকতা।
এখন আবার ভাবতে হচ্ছে মানুষের মনে দাগ কাটার মতো বা সমাজকে ভালো কিছু দেয়ার মতো কাজ করাটাই হচ্ছে নিজেকে ব্যাখা করার জায়গা। তবে এখনো বাকি অনেক দূর যাওয়া, অনেক কাজ করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়