আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

১৭তম স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি : ১৮তম স্ত্রী খালাস

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : জেলার পীরগঞ্জ উপজেলায় ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া ওই মামলায় অভিযুক্ত তার ১৮তম স্ত্রী তাছকিরা বেগমকে খালাস দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এম আলী আহমেদ। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। দণ্ডপ্রাপ্ত আবু সাঈদ পীরগঞ্জ উপজেলার পালগড় গ্রামের আজিমুদ্দিনের ছেলে।
মামলা ও আদালত সূত্রে জানা গেছে, আবু সাঈদের সঙ্গে একই উপজেলার অনন্তরামপুর গ্রামের তাজিম উদ্দিনের মেয়ে তানজিনা খাতুনের বিয়ে হয়। তানজিনা ছিলেন আবু সাঈদের ১৭তম স্ত্রী। পরে তিনি ১৮তম বিয়ে করেন তাছকিরা বেগম নামে আরো এক নারীকে। ২০০৭ সালের ৮ ফেব্রুয়ারি বিকালে ১৫ হাজার টাকা যৌতুকের দাবিতে আবু সাঈদ তার স্ত্রী তানজিনাকে পিটিয়ে হত্যা করেন। এ কাজে সহযোগিতা করেন নববিবাহিত স্ত্রী তাছকিরা। পরে তার মরদেহ পাশের ধানখেতে ফেলে পালিয়ে যান সাঈদ। এ ঘটনায় পরদিন ৯ ফেব্রুয়ারি পীরগঞ্জ থানায় দুজনকে অভিযুক্ত করে মামলা করেন তানজিনার বাবা তাজিম উদ্দিন। ওই বছরের ১৩ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা জিয়াউল হক আদালতে অভিযোগপত্র জমা দেন। ৩০ জুলাই মামলার অভিযোগপত্র আমলে নিয়ে বিচার কার্যক্রম শুরু হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কোঁসুলি তাজিবুর রহমান লাইজু বলেন, আবু সাঈদ যৌতুকলোভী ছিলেন। এজন্য তিনি একের পর এক বিয়ে করেছিলেন। স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ আদালতে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়