আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী : গবেষণা-উদ্ভাবনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুবি প্রতিনিধি : শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সদস্যকে বিশেষ ভূমিকা পালন করতে হবে। মেধাকে কাজে লাগিয়ে বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়তে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সব শিক্ষক শিক্ষার্থীর একনিষ্ঠ অবদান অনস্বীকার্য। পাশাপাশি গবেষণা এবং উদ্ভাবনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রযুক্তি, উদ্যোক্তাসহ যে কোনো পরিসেবা দিতে দক্ষ হতে হবে।
গতকাল বৃহস্পতিবার বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত স্থাপনা উদ্বোধন (ক্লাব কাম গেস্ট হাউজ ও ডরমিটরি) ও শিক্ষকদের মাঝে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানস্থলে বিকাল ৫টায় শিক্ষামন্ত্রী দীপু মনি উপস্থিত হলে তার সম্মানে প্রথমে বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটস এবং বিএনসিসি প্লাটুনের সদস্যরা গার্ড অব অনার প্রদান করেন। পরে শিক্ষামন্ত্রী নবনির্মিত স্থাপনা উদ্বোধন এবং প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে শিক্ষকদের মাঝে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড মো. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।
এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, বিভিন্ন শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন কর্মকর্তা কর্মচারীসহ কুমিল্লা জেলার বিভিন্ন প্রশাসনিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আব্দুল মঈন বলেন, আমরা প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান শুরু করেছি। এ ধারা অব্যাহত থাকবে। আমরা মনে করি এর মাধ্যমে শিক্ষকদের মাঝে গবেষণার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়