আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

পুলিশের সঙ্গে সংঘর্ষ : বিএনপির আরো ৫ নেতাকর্মী গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলায় আরো ৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরের কাজীর দেউরি মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে থেকে তাদের আটক করা হয়। তবে তাদের নাম ঠিকানা জানা যায়নি। গত ১৬ জানুয়ারি কাজীর দেউরিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ভিডিও ফুটেজ পর্যালোচনা করে শনাক্তের পর তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপির সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) অতনু চক্রবর্তী বলেন, জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে মহানগর বিএনপির কার্যালয়ে দোয়া মাহফিল আয়োজন করেছিল মহানগর বিএনপি।
এসময় সেখানে অনেক নেতাকর্মী সমবেত হন। যাদের মধ্যে অনেকেই পুলিশের ওপর হামলা ও অগ্নিসংযোগের মামলার আসামি ছিলেন। গত ১৬ জানুয়ারি পুলিশের ওপর হামলার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করা বিএনপির ৫কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নগর বিএনপি বিক্ষোভ-সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হন। এ সময় কাজীর দেউড়ি এলাকায় ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেন বিএনপির নেতাকর্মীরা। বিএনপি নেতাকর্মীরা সংঘর্ষ চলাকালে গণমাধ্যম ও চিকিৎসকসহ অন্তত ১০টি গাড়ি ও বেশ কয়েকটি দোকানও ভাংচুর করেন। এ ঘটনায় কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ২৫৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের ১৩০০ জনকে আসামি করে ৪টি মামলা দায়ের করা হয়। গত ১৭ জানুয়ারি দিবাগত রাতে কুমিল্লার বিশ্বরোডের একটি হোটেল থেকে চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তিকে গ্রেপ্তার করা হয়। পরে বুধবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়