আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

টেকনাফে ২ পিস্তল বিয়ারসহ রোহিঙ্গা আটক

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার (দক্ষিণ) প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে দুটি পিস্তল, দুই রাউন্ড গুলি এবং ১১৪ ক্যান বিয়ারসহ মো. আয়ুব (২১) নামে এক রোহিঙ্গাকে আটক করেছে কোস্ট গার্ডের সদস্যরা। গতকাল বৃহস্পতিবার ভোর ৪টার সময় নাফ নদীর কেকে খালের মোহনায় এ অভিযান পরিচালনা করা হয়। দুপুরের দিকে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোর আনুমানিক ৪টার দিকে নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে কোস্ট গার্ড টেকনাফ স্টেশনের সদস্যরা। অভিযান চলাকালীন নাফ নদীর কেকে খালের মোহনায় সন্দেহজনক একটি ডিঙি নৌকা দেখা যায়। নৌকাটিকে থামার সংকেত দেয়া হলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
এক পর্যায়ে তারা দুটি ভাগে ভাগ হয়ে যায়। এ সময় কোস্ট গার্ডের সদস্যরা বরফকলের দিকে ধাওয়া করতে থাকলে ৪টি বস্তা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। তখন মো. আয়ুব (২১) নামে এক মিয়ানমার নাগরিককে আটক করা হয়। পরবর্তীতে বস্তাগুলো তল্লাশি চালিয়ে ১১৪ ক্যান আন্দামান গোল্ড বিয়ার, ৩৮৫ প্যাকেট বার্মিজ চা পাতা এবং চা পাতার বস্তার মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা দুটি দেশীয় পিস্তল ও দুই রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়।
তিনি আরো জানান, আটককৃত মিয়ানমার নাগরিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে টেকনাফের মুচনী রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পে তার মা, বাবা ও আত্মীয়স্বজনরা বসবাস করেন। তিনি নিয়মিত বাংলাদেশ-মিয়ানমারে যাতায়াত করেন। আটককৃত ওই ব্যক্তির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়