আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

চসিক : অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণ শুরু

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের দীর্ঘ ১২ বছর পর স্থায়ীকরণের কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে টাইগারপাসস্থ নগর ভবনের নোটিস বোর্ডে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ২০২০ সালের ছাড়পত্রের আলোকে ২৯টি পদের বিপরীতে ৬৯০ জনের গ্রেডেশন তালিকা টাঙানো হয়।
চট্টগ্রাম সিটি করপোরেশন শ্রমিক ও কর্মচারী লীগ (সিবিএ) এর ভারপ্রাপ্ত সভাপতি জাহিদুল আলম চৌধুরী প্রদর্শিত তালিকায় কোনো প্রকার ভুলত্রæটি ও কারো আপত্তি থাকলে আগামী ১৫ দিনের মধ্যে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য অনুরোধ জানান। এছাড়া দীর্ঘদিন পর অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের গ্রেডেশন তালিকা প্রকাশ করায় তিনি সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের অভিনন্দন জানান। এদিকে উত্তর কোরিয়া সফর শেষে দেশে আসার পর চসিক মেয়র এম. রেজাউল করিম চৌধুরীর বাসভবনে জাতীয় শ্রমিক লীগ নগর কমিটির সভাপতি বখতেয়ার উদ্দীন খানের নেতৃত্বে শ্রমিক লীগ নেতাকর্মী সৌজন্য সাক্ষাৎ করেন এবং মেয়রকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান।
সাক্ষাৎকালে সিটি মেয়র তার সফরের বিভিন্ন অভিজ্ঞতা বর্ণনা করেন। বিশেষ করে উত্তর কোরিয়ার শ্রমজীবী মানুষ কঠোর পরিশ্রমের মাধ্যমে তাদের দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা এবং অবদান রাখার প্রশংসা করেন। তিনি জননেত্রী শেখ হাসিনার আগামী দিনের উন্নত বাংলাদেশ বিনির্মাণে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য মহানগর শ্রমিক লীগকে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার জন্য আহ্বান জানান।
সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন ব্যাংক কর্মচারী ফেডারেশন বাংলাদেশ ও সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের (সিবিএ) সভাপতি সৈয়দুল আলম, পূবালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের (সিবিএ) সাধারণ সম্পাদক মোহাম্মদ কফিল উদ্দিন, জনতা ব্যাংক গণতান্ত্রিক কর্মচারী লীগের (সিবিএ) সভাপতি আবু তাহের জিহাদী, সাধারণ সম্পাদক নুরুল আবছার, কোতোয়ালি থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক প্রবীর কুমার সেন, ডবলমুরিং থানা শ্রমিক লীগের সভাপতি দেলোয়ার হোসেন, ফখরুল আলম, মনজুরুল কাদের, রাজা মিয়া, বসির, নুরুল কবির, টিকলু কান্তি দে, মো. জামসেদসহ বিভিন্ন ইউনিটের শ্রমিক লীগ নেতাকর্মী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়