আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে আটক দুই রোহিঙ্গা তরুণী

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাাম থেকে : কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে ২ রোহিঙ্গা তরুণী ধরা পড়েছে। পাসপোর্ট অফিসের কাউন্টারে কাগজপত্র জমা দেয়ার সময় তাদের দেখে সন্দেহ হলে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক কবির হোসেন তাদের দুজনকে সদর থানা পুলিশে হস্তান্তর করেন। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা নাগরিক এবং পাসপোর্ট করার উদ্দেশে এসেছিল বলে স্বীকার করে। সদর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করে।
সদর থানার পুলিশ জানায়, আটককৃতরা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি-ব্লকের খুরশিদা আক্তার (১৯) বাবা সৈয়দ আহম্মদ এবং মা সৈয়দা খাতুন। অন্যজন ২৭নং ক্যাম্পের ব্লক-৯ এর হাসিনা আক্তার বেবি (১৮) বাবা তৈয়ব আলী এবং মা আরফা বেগম।
পুলিশের হেফাজতে থাকা আটক দুই রোহিঙ্গা তরুণীর বিষয়ে জানতে চাইলে সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, আটককৃত ২ রোহিঙ্গা তরণীর বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
এ বিষয়ে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক কবির হোসেন সাংবাদিকদের জানান, হাসিনা আকতার কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের বেপারি পাড়া বালিয়ামারী গ্রামের আজিজুল হক ও মা নুরনেসা বেগম এবং আদিজা আক্তার ওরফে খুরশিদা চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর গ্রামের ফয়জার শেখ ও মা রাবেয়া খাতুন নামসহ জন্ম নিবন্ধনসনদ দিয়ে পাসপোর্ট করতে আসে। এ সময় তাদের সঙ্গে কথা বলে মনে হয় তারা রোহিঙ্গা। পরে তাদের কুড়িগ্রাম সদর থানা পুলিশে সোপর্দ করা হয়।
+
সৌদিতে যাওয়ার উদ্দেশে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে এসে তারা উভয়ে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করার জন্য এসেছিল বলে জানায় পুলিশ। তবে কুড়িগ্রামে কাদের সহযোগিতায় তারা ভুয়া পাসপোর্ট তৈরির কার্যক্রম শুরু করেছিল তা এখনো জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়